Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩

অ্যাকাউন্ট থেকে আচমকাই টাকা গায়েব, প্রতারণার শিকার যুবক

 

Young-Victims-of-Fraud

সমকালীন প্রতিবেদন : নতুন কায়দায় প্রতারণার শিকার হলেন এক যুবক। ব্যাঙ্ক অ্যাকাউন্ট চেক করতে গিয়ে দেখলেন, তাঁর অ্যাকাউন্ট থেকে বেশ কয়েক হাজার টাকা অন্য অ্যাকাউন্টে ডেবিট হয়ে গেছে। কোনওরকম লেনদেন ছাড়া কিম্বা কোনও ওটিপি শেয়ার না করে কিভাবে এমন ঘটনা ঘটলো, তা ভেবে অবাক প্রতারিত যুবক।

জানা গেছে, সৌমেন হালদার নামে উত্তর ২৪ পরগনার বারাসত থানার বনমালিপুর এলাকার এক যুবকের রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কে একটি কারেন্ট অ্যাকাউন্ট রয়েছে। প্রতিনিয়ত সেই অ্যাকাউন্টে টাকাপয়সা লেনদেন হয়। নেট ব্যাঙ্কিং পরিষেবাও ব্যবহার করেন তিনি।

দিন দুই আগে মোবাইলে নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে নিজের অ্যাকাউন্ট চেক করতে গিয়ে তিনি দেখতে পান,  তাঁর অ্যাকাউন্ট থেকে মুম্বাইয়ের একটি অ্যাকাউন্টে ১৩ হাজার ৯০০ টাকা ট্রান্সফার হয়েছে। অথচ তিনি ওই অ্যাকাউন্টে কোনও টাকা পাঠান নি। তাঁর আশঙ্কা, তিনি প্রতারণার শিকার হয়েছেন।

এব্যাপারে প্রতারিত যুবক সৌমেন হালদার জানান, অনলাইনে সাধারণত ওটিপি শেয়ার করে প্রতারণার শিকার হতে হয়। কিন্তু তিনি কাউকে কোনও ওটিপি শেয়ার করেন নি। তা সত্ত্বেও তাঁর অ্যাকাউন্ট থেকে নিরবে টাকা ট্রান্সফার হয়ে যাওয়ায় যথেষ্ট অবাক এবং আতঙ্কিত তিনি। এই ঘটনার পর থেকে আশ্চর্যজনকভাবে তাঁর অ্যাকাউন্টে লেনদেন সংক্রান্ত মেসেজ আসাও বন্ধ হয়ে গেছে।

নিজের অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে যাওয়া টাকা ফেরতের আশায় ওই যুবক ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করলে ব্যাঙ্ক কর্তৃপক্ষ থানায় অভিযোগ দায়ের করার কথা বলে। সেই অনুযায়ী তিনি বারাসত থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। সৌমেন হালদার আশঙ্কাপ্রকাশ করছেন, তাঁর আ্যাকাউন্টে নিয়মিত টাকা জমা পরে। ফলে নতুন করে তিনি না প্রতারণার শিকার হন।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন