Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩

আইআরসিটিসির এইচআর বিভাগে চাকরির সুযোগ

Job-Opportunities-in-IRCTC

সম্পদ দে : চাকরির সুযোগ এনে দিয়েছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন বা আইআরসিটিসি। তারা একটি স্বতন্ত্র নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেখানে অবসরপ্রাপ্ত পেশাদারদের এই সংস্থায় যোগদানের সুযোগ প্রদান করার বিষয়ে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে৷ 

কর্পোরেট অফিসের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্টে কনসালটেন্টের শূন্যপদের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ। প্রদত্ত নির্দেশাবলী অনুযায়ী আগ্রহী প্রার্থীদের অফলাইনে তাদের আবেদন জমা দিতে হবে। মর্যাদাপূর্ণ এক বছরের আংশিক সময়ের জন্য এই পদ বিশেষভাবে সেই ব্যক্তিদের জন্য উন্মুক্ত, যারা রাজ্য সরকার বা কেন্দ্রীয় সরকারের ৮ম/৯ম/১০ তম বেতন স্কেলে গ্রেড ই ২ বা ই ৩ পদ থেকে অবসর নিয়েছেন।  

যোগ্য প্রার্থীদের বয়স ৬৪ বছরের কম হতে হবে এবং যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি বা তার সমতুল্য ডিগ্রি থাকতে হবে। আইআরসিটিসির তরফ থেকে বিশেষভাবে এই পদটি তাঁদের জন্যই আনা হয়েছে, যারা ইতিমধ্যেই চাকরি থেকে অবসর নিয়েছেন এবং বাড়িতে আর বসে থাকতে না চেয়ে কিছু করতে চাইছেন।

উচ্চাকাঙ্ক্ষী প্রার্থীদের কেন্দ্রীয় সরকার বা রাজ্য-মালিকানাধীন সংস্থাগুলির কর্মী বা এইচআরডি বিভাগে ন্যূনতম ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পারফরমেন্স ম্যানেজমেন্ট সিস্টেম, এইচআরএমএস, লিভ ম্যানেজমেন্ট, এপিআর এবং সার্ভিস রেকর্ডের মতো বিভিন্ন ক্ষেত্রে দক্ষতা এই পদে নিয়োগের ক্ষেত্রে বেশি অগ্রাধিকার দেবে।

আগ্রহী ব্যক্তিদের তাঁদের বিস্তৃত সিভি, যথাযথভাবে পূরণকৃত আবেদনপত্র এবং সমস্ত প্রয়োজনীয় নথি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা ঠিকানায় জমা দিতে হবে। আবেদনের সময়সীমা ২৪ মে। ফলে আগ্রহী প্রার্থীদের তাঁদের আবেদনপত্র জমা দেওয়ার জন্য যথেষ্ট সময় এখনও হাতে আছে। 

নিয়োগের পরে, সফল প্রার্থীদের ৭ম বেতন কমিশনের ৮ম/৯ম/১০ম তম বেতন স্কেল অনুযায়ী সরকারী বা কেন্দ্রীয় সরকারি পরিষেবাগুলিতে তাঁদের পূর্ববর্তী গ্রেডের সঙ্গে সামঞ্জস্য রেখে পারিশ্রমিক দেওয়া হবে। এই সুযোগ সম্পর্কে আরও বিশদ বিবরণ পেতে, প্রার্থীদের ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন অর্থাৎ আইআরসিটিসি এর অফিসিয়াল ওয়েবসাইট দেখার জন্য অনুরোধ করা হচ্ছে। 

ওয়েবসাইটটিতে আবেদন প্রক্রিয়া, যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ের উপর সমস্ত প্রকার তথ্য প্রদান করা হয়েছে। যার কারণে এই ব্যবস্থা সমস্ত আবেদনকারীর জন্য একটি মসৃণ এবং ঝামেলা-মুক্ত অ্যাপ্লিকেশন অভিজ্ঞতা নিশ্চিত করে।

অবসরপ্রাপ্ত পেশাদারদের তাঁদের এইচআর বিভাগে স্বাগত জানানোর আইআরসিটিসির এই সিদ্ধান্ত সেই সমস্ত ব্যক্তিদের কাছে থাকা অভিজ্ঞতা এবং দক্ষতার সম্পদকে কাজে লাগাতে সাহায্য করে। এটি শুধুমাত্র অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের অর্থপূর্ণ কাজে পুনরায় যুক্ত হওয়ার সুযোগই দেয় না, বরং তাঁদের বিশাল জ্ঞান ও দক্ষতার মাধ্যমে প্রতিষ্ঠানে আলাদা মূল্যও যোগ করে।

২৪ মে এর সময়সীমা দ্রুত এগিয়ে আসার সঙ্গে সঙ্গে যোগ্য প্রার্থীদের এই অনন্য সুযোগের সদ্ব্যবহার করতে এবং দ্রুত তাঁদের আবেদন জমা দেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন তাঁদের সম্মানিত কর্মীবাহিনীতে যোগ দিতে এবং তাঁদের অব্যাহত সাফল্যে অবদান রাখার জন্য যোগ্য এবং উৎসাহী পেশাদারদের আগমনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন