Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩

ফলস সিলিঙে লুকিয়ে থেকেও শেষরক্ষা হলো না, ধরা পড়ল চোর

 

The-thief-was-caught

সমকালীন প্রতিবেদন : ‌কথায় আছে, 'চুরি বিদ্যা বড়ো বিদ্যা যদি না পারো ধরা।' যদিও এই প্রবাদটি নেগেটিভ অর্থে। সে যাই হোক, শেষ পর্যন্ত নিজেকে রক্ষা করতে পারলো না ব্যাংকের এই প্রাক্তন কর্মী। চুরির পর সারাদিন লুকিয়ে থেকেও কার্যসিদ্ধি হলো। ধরা পরতেই হল। 

সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে, চুরির উদ্দেশ্যে দিনভর লুকিয়ে ছিল ব্যাংকের ফলস সিলিংয়ে। সে রীতিমতো কষ্টসাধ্য এক ব্যাপার। তবুও হল না কার্যসিদ্ধি। গভীর রাতে ব্যাংকের সুরক্ষা ব্যবস্থা হ্যাক করতে গিয়েই বিপত্তি। শেষ পর্যন্ত হাতেনাতে ধরা পড়ল যুবক। গ্রেপ্তার করল পুলিশ। 

অভিনব কায়দায় ব্যাংকে চুরির চেষ্টার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে জম্মু ও কাশ্মীর রাজ্যে। ব্যাংকের এই প্রাক্তন কর্মী অবশ্য 'চুরি বিদ্যা মহা বিদ্যা'তে আগেই হাত পাকিয়েছিল। ব্যাংক ডাকাতিতে অভিযুক্ত মহম্মদ আব্রার একজন প্রাক্তন ব্যাংককর্মী। যদিও সেবার ‘শয়তান’ ভর করেছিল তাঁর উপরে। 

২০২১ সালে প্রতারণার অভিযোগে চাকরি হারায় সে। এরপর নিজের ব্যাংকেই চুরির পরিকল্পনা করেছিল। ব্যাংক সূত্রে জানা যাচ্ছে, ভালোমতো পরিকল্পনা করেই সকালে ব্যাংক খোলা থাকার সময় গ্রাহকদের ভিড়ে ব্যাংকে ঢোকে মহম্মদ। এক সময় বুদ্ধি খাটিয়ে অফিসের ফলস সিলিংয়ে গা ঢাকা দেন। 

এরপর গভীর রাতে ফাঁকা ব্যাংকে অপরেশনে নামে সে। উদ্দেশ্য ছিল নিজের অ্যাকাউন্টে মোটা টাকা ট্রান্সফার করে ফেলা। কিন্তু ব্যাংকের সুরক্ষা ব্যবস্থা হ্যাক করতে গিয়েই বিপদ হয়। এখানেই শয়তানের সঙ্গে ঈশ্বরের পার্থক্য। শয়তান চুরি করে আর ঈশ্বর তা রক্ষা করে।

অত্যাধুনিক সতর্ক বার্তার খবর ওই শয়তানের কাছে ছিল না। যেই ও নিজের অ্যাকাউন্টে বিস্তর টাকা ট্রান্সফারের চেষ্টা করে, তখনই খবর চলে যায় হেড অফিসে। মুহূর্তে তারা খবর দেয় পুলিশে। কাকভোরে পুলিশ হাজির হয় উপত্যকার মেন্ধর এলাকার ওই ব্যাংকটিতে। গ্রেপ্তার করা হয় মহম্মদকে। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন