Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩

উত্তর ২৪ পরগনার দুই পরীক্ষার্থী ইউপিএসসি পরীক্ষায় সফল

 

Successful-in-UPSC-Exam

সমকালীন প্রতিবেদন : ‌সর্বভারতীয় স্তরের ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন পরীক্ষায় এই রাজ্যের উত্তর ২৪ পরগনা জেলার দুই পরীক্ষার্থী সফল হলেন। তাঁরা হলেন রাজারহাট নিউটাউনের ঋষভ সিংহ এবং অশোকনগরের দিয়া দত্ত। 

তাঁদের এই সাফল্যে খুশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে এই দুই সফল পরীক্ষার্থীর বাড়িতে পৌঁছে যান প্রতিনিধিরা। তাঁরা মুখ্যমন্ত্রী শুভেচ্ছাবার্তা পৌঁছে দেন।

মঙ্গলবারই ২০২২ সালের ইউপিএসসির ফলাফল প্রকাশিত হয়। প্রায় ১১ লক্ষ পরীক্ষার্থীর মধ্যে সফল হয়েছেন মাত্র ৯৩৩ জন। আর তাঁদের মধ্যে নাম রয়েছে নিউটাউনের ঋষভ সিংহ এবং অশোকনগরের দিয়া দত্তর। তাঁদেরকে সম্মান জানাতে বুধবারই তাঁদের বাড়িতে পৌঁছে যান মুখ্যমন্ত্রীর প্রতিনিধিরা।

দিয়া দত্তর বাড়ি অশোকনগরের চৌরঙ্গী এলাকায়। ইউপিএসসি পরীক্ষায় তাঁর র‌্যাঙ্ক হয়েছে ৭৮২। যদিও তিনি এই র‌্যাঙ্কে সন্তুষ্ট নন। আরও ভালো ফলের আশা করেছিলেন তিনি। অশোকনগর আদর্শ বালিকা বিদ্যালয়ের এই প্রাক্তনী ক্লাসের পরীক্ষায় বরাবরই প্রথম অথবা দ্বিতীয় হয়ে এসেছেন।

স্কুল স্তরের পড়াশোনার গন্ডি শেষ করে কলকাতার বেথুন কলেজ থেকে স্নাতক এবং ইন্দিরা গান্ধী ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি থেকে স্নাতকোত্তর স্তরের পড়াশোনা শেষ করে ইউপিএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি শুরু করেন। অবশেষে সেই সাফল্য এলো দিয়ার। তিনি চান, তাঁর মতো রাজ্যের আরও ছেলেমেয়ে এই পরীক্ষায় সাফল্য পান।

তাঁর এই সাফল্যকে সম্মান জানাতে মুখ্যমন্ত্রীর নির্দেশে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পৌঁছে দিতে বুধবার রাতে দিয়ার অশোকনগরের বাড়িতে পৌঁছে যান বারাসতের ডেপুটি ম্যাজিস্ট্রেট সুভাশীস চক্রবর্তী। 

তিনি দিয়া দত্তর হাতে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা, ফুলের স্তবক এবং মিষ্টি তুলে দেন। একইভাবে জেলার আর এক সফল পরীক্ষার্থী ঋষভ সিংহের বাড়িতে পৌঁছে যান রাজারহাটের বিডিও ঋষিকা দাস।

দিয়ার বাবা সুজয় দত্ত কেন্দ্রীয় সরকারের পদস্থ কর্মী। মা আইনজীবী। দিয়া তাঁদের একমাত্র সন্তান। মেয়ের এই সাফল্যে খুশি গোটা পরিবার। তবে আরও ভালো র‌্যাঙ্ক করলে ভালো লাগতো বলে জানালেন সুজন দত্ত। 

তিনি বলেন, মেয়ে বরাবরই মেধাবী। ইউপিএসসি পরীক্ষায় সফল হওয়ার সূত্রে আগামী দিনে সে মানুষের কাজে নিজেকে নিয়োজিত করার সুযোগ পাবে, এমনই আশা দিয়ার বাবার।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন