Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২ মে, ২০২৩

বাগদায় রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের শাখা অন্যত্র সরিয়ে নেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদ

 

Protest-against-relocation-of-bank-branches

সমকালীন প্রতিবেদন : ‌ব্যাঙ্কের শাখা অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার প্রতিবাদে আন্দোলনে নামলেন স্থানীয় মানুষ এবং ব্যাঙ্কের গ্রাহকেরা। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো উত্তর ২৪ পরগনার বাগদা থানার আষাঢু এলাকায়।

জানা গেছে, ১৯৮৯ সালে আষাঢু বাজারে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার একটি শাখা চালু হয়। ২০০০ সালের বন্যায় স্থানীয় মানুষেরা প্রায় এক মাস ধরে ব্যাঙ্কটিকে পাহারা দিয়ে রাখেন। ফলে প্রবল প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও স্থানীয়দের তৎপরতায় সুরক্ষিত থাকে এই ব্যাঙ্ক।

এমনই একটি পরিস্থিতিতে দিন কয়েক ধরে গ্রাহকেরা শুনতে পাচ্ছেন যে, ব্যাঙ্কের এই শাখাটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হবে। এই খবরে গ্রাহকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া শুরু হয়। তারা এই সিদ্ধান্তের প্রতিবাদ জানান।

গ্রাহকদের অভিযোগ, ব্যাঙ্কের শাখাটিকে অন্যত্র সরিয়ে নিয়ে গেলে এলাকার গ্রাহকেরা ব্যাপক সমস্যায় পরে যাবেন। স্থানীয় অনেক ব্যবসায়ীর অ্যাকাউন্ট রয়েছে এই ব্যাঙ্কে। ফলে এখান থেকে ব্যাঙ্ক সরিয়ে নিয়ে গেলে তারাও সমস্যায় পরবেন।

ব্যাঙ্ক সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত বাতিল করে পুরনো স্থানেই ব্যাঙ্কটিকে রাখার দাবিতে মঙ্গলবার হাতে প্ল্যাকার্ড নিয়ে রাস্তা অবরোধ করেন গ্রাহকেরা। তারা দাবি করেন, পুরনো স্থানে ব্যাঙ্কের শাখা আগের মতো চালিয়ে যাওয়ার ক্ষেত্রে যে ধরনের সহযোগিতা প্রয়োজন তারা করবেন।  





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন