Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৪ মে, ২০২৩

প্লেন থেকে প্যারাসুট ছাড়া ২৫ হাজার ফুট উচ্চতা থেকে লাফ

 

Jumping-from-a-plane-without-a-parachute

সমকালীন প্রতিবেদন : প্যারাসুট ছাড়াই ২৫,০০০ ফুট উচ্চতায় প্লেন থেকে লাফ! হ্যাঁ, আপনি ঠিকই শুনছেন, প্যারাসুট ছাড়াই! এবং না, সেই স্কাই ডাইভার আত্মহত্যা করার চেষ্টা করছিল না, এটা হলিউডের কোনও সিনেমা বা খারাপ স্বপ্নের মতো মনে হলেও, বাস্তবে এটি ঘটেছে!

আর এই অবিশ্বাস্য স্টান্টের পেছনে সাহসী আমেরিকান লুক আইকিনস ছাড়া আর কেউ নয়। এখন, আমরা নিশ্চিত নই যে, পৃথিবীতে আর কোনও ব্যক্তি স্বেচ্ছায় প্যারাস্যুট ছাড়াই নিজেকে প্লেন থেকে ছুঁড়ে ফেলে দেবেন কিনা, তবে দৃশ্যত লুক তাঁদের একজন, যিনি এই সুইসাইডাল স্টান্টটি করে দেখিয়েছেন।

তবে এটা মনে রাখতে হবে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটি মূলত ২০১৬ সালের। ফক্স টেলিভিশনে সেই সময় এই স্টান্টটা লাইভ সম্প্রচার করা হয়েছিল। কিন্তু মজাদার এবং বিস্ময়কর কোনও জিনিসই আমরা সহজে ভুলতে দিই না। আর তাই জন্যই আবারও ২০২৩ সালে এসে সাহসী যুবক, লুকের এই ভিডিও আবারও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

লুক আইকিনস-এর এই ভিডিওটি আবারও ভাইরাল হওয়ার পর একজন টুইটার ব্যবহারকারী বলেছেন, 'আমি নিজেকে আঘাত না করে আমার সোফা থেকেও লাফ দিতে পারি না, সেখানে এই যুবক প্যারাসুট ছাড়াই ২৫ হাজার ফুট উপরে একটি বিমান থেকে লাফ দিয়ে সুস্থভাবে ল্যান্ডিংও করলো! মাইন্ড ব্লোইং।'‌

লুক আইকিনস নিজেই বলেছিলেন যে, তিনি এই লাফের জন্য দুবছর ধরে প্রস্তুতি নিয়েছিলেন এবং নেটে নিরাপদে অবতরণের জন্য মানসিক এবং শারীরিকভাবে নিজেকে প্রশিক্ষিত করেছিলেন। তিনি আরও বলেন যে, বিজ্ঞান এবং প্রযুক্তিতে তাঁর সম্পুর্ন বিশ্বাস রয়েছে, যা তাঁকে এই অবিশ্বাস্য কীর্তিটি করতে সহায়তা করেছিল।

প্রযুক্তির উপর সম্পূর্ণ ভরসা রাখলেও লুকের এই কাজটি ছিল অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাঁর নিরাপদে অবতরণ করার জন্য মাত্র ১০০ ফুট চওড়া এবং ২০ ফুট লম্বা একটি জাল তৈরি করা হয়েছিল। আইকিনসের নিরাপত্তা নিশ্চিত করতে তারা নেটের নিচে একাধিক এয়ারব্যাগের স্থাপন করেছিল। টিমটি একটি জিপিএস সিস্টেমও ব্যবহার করেছিল যাতে নিশ্চিত করা যায় যে, লুক জালের কেন্দ্রেই অবতরণ করে।

লুক এর অবতরণ করার পরে তার টিমমেট সহ বেশিরভাগ মানুষজন এটাই বলেছিলেন, তাঁরা নিশ্চিত নন যে, লুক পাগল নাকি সুস্থ। কারণ, একজন পাগল ছাড়া এই কাজ করা সম্ভব নয়। তবে এটা অস্বীকার করার কোনও জায়গা নেই যে, লুক সত্যিই সাহসী এবং সবাই তাঁর কাজে মুগ্ধ।

স্বয়ং লুক ছাড়া কেউ জানে না যে, এই ভয়ানক স্টান্ট করার পেছনের কারণটা কি। তিনি কি কিছু প্রমাণ করার চেষ্টা করেছিলেন? নাকি তিনি একদিন সকালে ঘুম থেকে উঠে হঠাৎই ভেবেছিলেন, 'আজ আমি প্যারাসুট ছাড়াই প্লেন থেকে লাফ দেবো।'‌

কারণ যাই হোক না কেন, আমরা আনন্দিত যে, তিনি এই সুইসাইডাল স্টান্টটি করার পরেও জীবিত রয়েছেন। এমনকি ইলন মাস্কও টুইটারে ভাইরাল ভিডিওটি পছন্দ করেছেন, যা এটাই প্রমাণ করে, কেবল আমরাই এই পাগলামো ভরা স্টান্ট দ্বারা বিনোদিত নই।

তবে যাই হোক না কেন, এটি সত্য যে, অনেক বছর পরে আবারও এই ভিডিওটি ভাইরাল হয়ে এটা দেখিয়ে দেয় যে, কখনও কখনও সবচেয়ে পাগল করা ঘটনাগুলি সবথেকে সেরা গল্প তৈরি করে।




‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন