Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৮ মে, ২০২৩

বন্ধন এক্সপ্রেসের ইঞ্জিন বগির নিচ থেকে ধোঁয়া, আগুন আতঙ্কে দাঁড়িয়ে গেল ট্রেন

 

Fire-scare-in-Bandhan-Express

সমকালীন প্রতিবেদন : ‌বাংলাদেশ ফেরত বন্ধন এক্সপ্রেসে আচমকাই অগ্নিকান্ডের আতঙ্ক ছড়ালো। রেলের কর্মীরা সময়মতো বিষয়টি টের পেয়ে উপযুক্ত ব্যবস্থাগ্রহন করায় বড়সড় বিপদ থেকে রক্ষা পেলেন এই ট্রেনের যাত্রীরা। এই ঘটনায় কিছুক্ষণের জন্য যাত্রীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। 

পশ্চিমবঙ্গের কলকাতা এবং বাংলাদেশের খুলনার মধ্যে নিয়মিত যাতায়াত করছে খুলনা এক্সপ্রেস। সকালে কলকাতা স্টেশন থেকে ছেড়ে পেট্রাপোল–বেনাপোল হয়ে দুপুরে খুলনা স্টেশনে পৌঁছায় এই ট্রেন। অন্যদিকে, দুপুরে খুলনা স্টেশন থেকে ছেড়ে একই পথে রাতে কলকাতা স্টেশনে এসে পৌঁছায় এই ট্রেন।

সেইভাবেই রবিবার দুপুরে খুলনা স্টেশন থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেয় বন্ধন এক্সপ্রেস। পেট্রাপোল সীমান্ত হয়ে বিকেল ৫ টা নাগাদ ট্রেনটি হাবড়া স্টেশনে ঢোকার পর ট্রেনটি দাঁড় করিয়ে দেওয়া হয়। দেখা যায়, ট্রেনের পেছনের ইঞ্জিন বগির নিচ থেকে ধোঁয়া বের হচ্ছে।

তড়িঘড়ি রেলের কর্মীরা অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে সেই ধোঁয়াকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। প্রায় আধ ঘন্টার চেষ্টায় সেই ধোঁয়া নিয়ন্ত্রণে আসে। ফলে বড়সড় কোনও দূর্ঘটনা ঘটে নি। এই ঘটনায় ট্রেনের যাত্রীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। খবর ছড়িয়ে পরতেই স্টেশনে প্রচুর মানুষ ভিড় জমান।

পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসার পর ট্রেনটিকে ফের কলকাতার উদ্দেশ্যে রওনা করানো হয়। তবে কি কারণে এমন ঘটনা ঘটলো, তা এখনও পরিষ্কার নয়। রেলের ইঞ্জিনিয়ারেরা এর কারণ খুঁজে বের করার চেষ্টা করছেন। আগামীদিনে যাতে এই ধরনের ঘটনা আর না ঘটে, সেব্যাপারে সচেষ্ট হচ্ছে রেল।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন