Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৩ মে, ২০২৩

স্কুলে মিড ডে মিলে দুর্নীতি‌র অভিযোগ তুলে বিক্ষোভ

 

Corruption-in-mid-day-mill

সমকালীন প্রতিবেদন : ‌মিড ডে মিল নিয়ে লক্ষ লক্ষ টাকার দুর্নীতি‌ হচ্ছে। এই অভিযোগ তুলে স্কুলের সামনে এবং রাস্তায় বিক্ষোভ দেখালেন অভিভাবকেরা। উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানার ডুমা পঞ্চায়েতের ঝিকরা হাইস্কুলের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। আর এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। 

বিক্ষোভকারীদের অভিযোগ, মিড ডে মিলের জন্য লক্ষ লক্ষ টাকা এলেও তা সঠিকভাবে খরচ করা হয় না। যে পরিমান পড়ুয়া স্কুলে আসে এবং মিড ডে মিল খায়, তার থেকেও খাতাকলমে বেশি করে দেখানো হয়। আর এভাবেই বাড়তি টাকা তছরুপ করা হচ্ছে।

অভিভাবকদের অভিযোগ, 'এই স্কুলে পঞ্চম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ৩২২ জন পড়ুয়া আছে৷ তাদের মধ্যে স্কুলে গড়ে ২০০ জন উপস্থিত থাকলেও মিড ডে মিল খায় ৮০ থেকে ১০০ জন৷ কিন্তু হিসাবে দেখানো হয় প্রায় ৩০০ জন করে৷ এভাবেই কয়েক বছর ধরে লক্ষ লক্ষ টাকা তছরুপ করা হচ্ছে।'‌

বিক্ষোভকারীরা এদিন হাতে প্ল্যাকার্ড নিয়ে প্রায় ৫০ মিনিট রাস্তা অবরোধ করার পর স্কুলের সামনে বিক্ষোভ করেন৷ এই অনিয়মের বিরুদ্ধে তারা গ্রামে জনমত সংগ্রহ করছেন। বিক্ষোভকারীরা এদিন দোষীদের শাস্তির দাবিও জানান। 

এদিনের এই বিক্ষোভকে বিরোধীদের চক্রান্ত বলে দাবি করেছে তৃণমূল। তৃণমূলের দাবি, এতোদিন এই অনিয়মের বিষয়ে কোনও অভিভাবকই লিখিতভাবে অভিযোগ জানান নি। যদি কোনও অভিযোগ জমা পরে, তাহলে সেব্যাপারে উপযুক্ত তদন্ত হবে বলে আশ্বস্ত করা হয়েছে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন