Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৭ মে, ২০২৩

বাগদায় স্কুলের জমি দখল করে নির্মান কাজের অভিযোগ

 ‌‌

Construction-works-occupying-the-school-land

সমকালীন প্রতিবেদন : প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে নির্মানের অভিযোগ উঠলো দুই গ্রামবাসীর বিরুদ্ধে। যদিও অভিযুক্ত গ্রামবাসীদের দাবি, জমির রেকর্ড অনুযায়ী তারা নিজেদের জমিতেই এই নির্মানকাজ করছে। উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের সলক গ্রামের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, বয়রা গ্রাম পঞ্চায়েতের এই সলক গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় গড়ে তোলার জন্য এক ব্যক্তি অনেকটা জমি দান করেন। সেই দানের জমিতেই ১৯৮৩ সালে গড়ে ওঠে সলক অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়। অভিযোগ, বর্তমানে স্কুলের জমি দখল করে নির্মানকাজ শুরু করেছে প্রদীপ মন্ডল এবং সুদীপ মন্ডল নামে দুই ব্যক্তি।

গ্রামের এক বাসিন্দা জানান, এই স্কুল গড়ে ওঠার পেছনে গ্রামের অনেকের অনেক অবদান রয়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে স্কুলের জমি দখল করে নেওয়া কোনওভাবেই মেনে নেওয়া হবে না। এব্যাপারে গ্রামবাসীদের পক্ষ থেকে বাগদা বিডিওর কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়। 

যদিও এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে দাবি করেছেন সুদীপ মন্ডল নামে অভিযুক্তদের একজন। তার বক্তব্য, সরকারি রেকর্ড অনুযায়ী তিনি নিজের জমিতেই নির্মান কাজ শুরু করেছেন। গ্রামবাসীদের কেউ কেউ যে দাবি করছে, তার সত্যতা যাচাই করতে আমিন দিয়ে জমি মাপারও প্রস্তাব দিয়েছেন তিনি।





 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন