Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৬ মে, ২০২৩

কয়েক লক্ষ টাকা মূল্যের সোনার চেন সহ পেট্রাপোলে গ্রেপ্তার বাংলাদেশী

Bangladeshi-arrested-in-Petrapole

সমকালীন প্রতিবেদন : ‌বেশ কয়েক লক্ষ টাকা মূল্যের সোনার চেন সহ এক বাংলাদেশী যাত্রীকে গ্রেপ্তার করল সীমান্ত রক্ষী বাহিনী। ধৃত ব্যক্তির নাম শ্রীকান্ত চন্দ্র সিংহ। বাড়ি বাংলাদেশের চট্টগ্রাম জেলায়। ওই ব্যক্তির কাছ থেকে উদ্ধার হওয়া সোনার চেন সহ তাকে পরে শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়।

বিএসএফ সূত্রে জানা গেছে, সীমান্ত রক্ষী বাহিনীর দক্ষিণবঙ্গ সীমান্তের পেট্রাপোলে কর্তব্যরত ১৪৫ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানদের কাছে গোপন সূত্রে খবর আসে যে, বাংলাদেশী এক যাত্রী বহু টাকা মূল্যের সোনার গয়না নিয়ে ভারতে প্রবেশ করছে।

সেই খবরের ভিত্তিতে শুক্রবার বিএসএফ জওয়ানেরা পাসপোর্টধারী এক যাত্রীকে যাত্রী টার্মিনাল থেকে সন্দেহজনকভাবে আটক করেন। এরপর তার দেহে তল্লাসী চালালে কাপড়ে লুকিয়ে রাখা একটি ভারি সোনার চেন তার কাছ থেকে উদ্ধার হয়। 

উদ্ধার হওয়া সোনার চেনের ওজন প্রায় ১৫১ গ্রাম। আনুমানিক বাজারদর ৯ লক্ষ ৩০ হাজার টাকা। বিএসএফের দাবি, এব্যাপারে ওই যাত্রীকে জিজ্ঞাসা করা হলে সে সন্তোষজনক উত্তর দিতে পারে নি। বিএসএফ কে সে জানায়, তার নাম শ্রীকান্ত চন্দ্র সিংহ। বাড়ি বাংলাদেশের চট্টগ্রামে।

ওই যাত্রীর কথা অনুযায়ী, সে নিজে একজন স্বর্ণকার। গত ৬ বছর ধরে নিজের দোকানে স্বর্ণকারের কাজ করে আসছে। পশ্চিমবঙ্গের মধ্যমগ্রামে তার কাকা দিলীপ সিংহ বসবাস করেন। তার সঙ্গে প্রথম বার দেখা করতে সে ভারতে আসছিল। কাকাকে দেওয়ার জন্য সে সোনার চেনটি নিয়ে আসছিল। 

এব্যাপারে বিএসএফ কর্তৃপক্ষের দাবি, ওই ব্যক্তির কথা যুক্তিযুক্ত নয়। বিএসএফ মনে করে, ওই ব্যক্তি নতুন পদ্ধতিতে বাংলাদেশ থেকে সোনা পাচারের চেষ্টা করছিল। আর সেই কারণেই তাকে আটক করে শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়। 








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন