Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১০ মে, ২০২৩

‌দ্বাদশে ৬০০ তে ৬০০ পেয়ে ইতিহাস গড়লো কাঠমিস্ত্রির কন্যা

600-to-600-in-the-twelfth-class

সমকালীন প্রতিবেদন : ‌দারিদ্রের সঙ্গে লড়াই করে অবশেষে পরীক্ষায় চমকপ্রদ ফল করল ছাত্রী। তামিলনাড়ুর একটি অন্ত্যজ গ্রামের অত্যন্ত দরিদ্র পরিবারের কন্যা উচ্চমাধ্যমিকে আশ্চর্য করার মতো ফল করেছে। দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় ৬০০-তে ৬০০ পেয়ে নজির গ‌ড়েছে সে। 

এই পরীক্ষার ছ’টি বিষয়ের প্রতিটিতেই ১০০-তে ১০০ পেয়েছে সে। তামিলনাড়ুর উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ ওই ছাত্রীর চমকে দেওয়া ফলের কথা ঘোষণা করতেই হইচই শুরু হয়েছে তামিলনাড়ু ছাড়িয়ে গোটা দেশে। সকলেই কুর্নিশ জানাচ্ছেন সেরার মধ্যে সেরা ওই ছাত্রীকে। 

অভিনন্দন জানিয়েছেন খোদ সেই রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। সকলকে বিস্মিত করেছে ওই কন্যা। কৃতি ছাত্রীর নাম এস নন্দিনী। তামিলনাড়ুর ডিন্ডিগুল জেলার বাসিন্দা সে। বাবা পেশায় একজন কাঠমিস্ত্রি। গরিব ঘরে শিক্ষার আলো জ্বালা নন্দিনী জানিয়েছে, ভবিষ্যতে অডিটর হতে চায়। 

তাঁর কথায়, '৬০০-তে ৬০০ পেয়ে আমি খুশি। এই সাফল্য আমার বাবা-মা এবং শিক্ষকদের উৎসর্গ করতে চাই। আত্মবিশ্বাসী হলে সাফল্য অর্জন করা সম্ভব।'‌ নন্দিনীর মতোই চমকে দিয়েছে চেন্নাই কর্পোরেশন পরিচালিত স্কুলের ছাত্রী এন গায়িত্রী। 

গায়িত্রী ৬০০-র মধ্যে ৫৯২ পেয়েছে। দু’টি বিষয়ে ১০০-র মধ্যে ১০০ পেয়েছে। বাকি চারটি বিষয়ে পেয়েছে ৯৯ করে। গায়িত্রীর মা ফলের দোকানে কাজ করেন। বাবা গ্রন্থাগার কর্মী। ওদের এই সাফল্যে উচ্ছ্বসিত নাগরিক মহল।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন