Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩

গাইঘাটায় বঞ্চনার অভিযোগ তুলে ‌ভোট বয়কটের সিদ্ধান্ত গ্রামবাসীদের

 

Vote-boycott-decision

সমকালীন প্রতিবেদন : ‌স্বাধীনতার পর প্রথম কাঁচা রাস্তা। অথচ সেই রাস্তা এখনও পাকা হয় নি। স্বাভাবিকভাবেই আজ সেই রাস্তার বেহাল দশা। স্থানীয় পঞ্চায়েত, ব্লক প্রশাসনের কাছে বারে বারে আবেদন জানিয়েও কোনও লাভ হয় নি। আর সেই কারণেই এবারে পঞ্চায়েত নির্বাচন বয়কট করার সিদ্ধান্ত নিলেন এলাকার গ্রামবাসীরা।

উত্তর ২৪ পরগনার গাইঘাটা ব্লকের চাঁদপাড়া গ্রাম পঞ্চায়েতের ঢাকুরিয়া মধ্যপাড়ার প্রায় দেড় কিলোমিটার রাস্তা বছরের পর বছর ধরে বেহাল হয়ে পরে রয়েছে। এলাকার একাধিক স্কুল, চিকিৎসা কেন্দ্র, ডাকঘর ইত্যাদির মতো গুরুত্বপূর্ণ জায়গায় যাওয়ার জন্য এই রাস্তাটিই অন্যতম ভরসা।

গ্রামবাসীদের বক্তব্য, এমন একটি গুরুত্বপূর্ণ রাস্তাটিতে গত ১৫ বছর আগে ইট, ঝামা পরলেও আজও পর্যন্ত সেই রাস্তা পাকা রাস্তায় পরিণত হয় নি। রাস্তা তৈরির জন্য স্থানীয় গ্রাম পঞ্চায়েত, গাইঘাটা পঞ্চায়েত সমিতি, গাইঘাটা বিডিও অফিসে বারে বারে আবেদন জানানো হয়েছে।

আবেদনের প্রেক্ষিতে প্রতিবারই মৌখিক প্রতিশ্রুতি ছাড়া কিছুই মেলে নি। ফলে এই অঞ্চলের মানুষের যাতায়াতের ক্ষেত্রে পরিস্থিতি আগে যা ছিল, তার থেকে দিন দিন আরও খারাপ হচ্ছে। এই পরিস্থিতিতে এবারের পঞ্চায়েত নির্বাচন বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন গ্রামবাসীরা। 

গ্রামে ঢুকলেই দেখা যাচ্ছে, গ্রামের বেহাল রাস্তার দুধারে যে সমস্ত গাছ রয়েছে, সেখানে গ্রামবাসীদের পক্ষ থেকে বোর্ড ঝুলিয়ে দেওয়া হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, রাস্তা তৈরি না হলে ভোট বয়কট করা হবে। নিজেদের দাবির সমর্থনে এদিন মিছিলও করেন গ্রামবাসীরা।

গ্রামবাসীদের দাবি যে ন্যায়সঙ্গত, তা মেনে নিয়েছেন গাইঘাটা পঞ্চায়েত সমিতির সভাপতি গোবিন্দ দাস। তাঁর যুক্তি, রাস্তা তৈরির জন্য পর্যাপ্ত অর্থ নেই। আগামী অর্থবর্ষে নতুন করে অর্থ অনুমোদন হলে এই রাস্তা তৈরি করার উদ্যোগ নেওয়া হবে। যদিও রাজনৈতিক এবং প্রশাসনিক কর্তাদের মুখের কথায় আর বিশ্বাস রাখতে পারছেন না গ্রামবাসীরা। দিন দিন তাঁদের ক্ষোভ চরমে উঠছে।









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন