Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩

বনগাঁয় পর পর দুটি মন্দিরে একই রাতে চুরি

 

Two-temples-were-robbed

সমকালীন প্রতিবেদন : একই রাতে পরপর চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়ালো বনগাঁ থানার দেবগড় এলাকায়। সোমবার মধ্যরাতে দুটি মন্দিরে এই চুরির ঘটনা ঘটেছে। একই চোরের দল এই চুরির ঘটনা ঘটিয়েছে বলে অনুমান করছেন এলাকার বাসিন্দারা।

এই ঘটনায় এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। দেবগড় এলাকার বাসিন্দা ভক্ত বৈরাগীর বাড়িতে চুরির ঘটনা ঘটেছে। এব্যাপারে তিনি জানান, প্রায় ৬০ বছরের পুরনো তাদের বাড়ির মন্দিরটি। মন্দিরটি তাঁদের নিজেদের হলেও এলাকার বহু মানুষ পুজো দিতে নিয়মিত এই মন্দিরে আসেন। 

মঙ্গলবার সকালে বাড়ির লোকেরা দেখতে পান, মন্দিরের বারান্দায় একটি মোটা পেয়ারা গাছের কাঠ পড়ে রয়েছে। তারপরেই মন্দিরের দিকে ভালো করে লক্ষ্য করতেই তাঁরা দেখতে পান, মন্দিরের একটি জানালা ভাঙা। ঠাকুরের কপালে মোট ছটি সোনার টিপ, একটি সোনার টিকলি ছিল। সেগুলি যথাস্থানে নেই।

তখনই তাঁরা বুঝতে পারেন যে, মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। এরপরেই তাঁরা পুলিশকে গোটা ঘটনাটি জানান। পরিবারের লোকেরা জানান, বেশ কয়েক বছর দেবগড় এলাকায় এইরকম চুরির ঘটনা বন্ধ ছিল। নতুন করে এই সমস্যা শুরু হয়েছে। 

এই চুরির ঘটনার পাশাপাশি একই রাতে ওই এলাকার আরও একটি বাড়ির কালী মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। এই বিষয়ে ওই বাড়ির সদস্যা নীলিমা বিশ্বাস বলেন, সকালে ঘুম থেকে উঠে কলকাতায় যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হওয়ার আগে মায়ের মুখ দর্শন করতে যাই। মন্দিরের পর্দা তুলতেই দেখি, কালী মায়ের মূর্তিটি মন্দিরের গ্রিলের সঙ্গে আটকে আছে। 

এই ঘটনায় সন্দেহ হওয়ায় তিনি বাড়ির লোকদের বিষয়টি জানান। তারপর দেখা যায়, মায়ের গায়ে থাকা সমস্ত গয়না চুরি হয়ে গেছে। সেখানে সোনার টিপ, সোনার ত্রিনেত্র, শোনার টিকলি চুরি হয়ে গেছে। কে বা কারা এই ঘটনা ঘটালো, তা নিয়ে শঙ্কিত পরিবারের লোকেরা। 

স্থানীয় বাসিন্দাদের প্রশ্ন, যারা কালীমাকে ভয় পায় না, তারা মানুষকে কিভাবে ভয় পাবে? ‌এলাকার বাসিন্দারা জানান, বেশ কয়েক বছর ধরে এলাকায় এই ধরনের চুরির ঘটনা ঘটছিল না। 

ইদানিংকালে আবার এইসব ঘটনা ঘটা শুরু হয়েছে। ফলে একপ্রকার ভয়ই পাচ্ছেন তাঁরা। পুলিসের কাছে তাঁদের আবেদন, এই চুরির ঘটনার তদন্ত করে দ্রুত দোষীদের গ্রেপ্তারের ব্যবস্থা করা হোক। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন