Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩

‌গাড়ির কাচ ভেঙে ৬৯ টা সোডার ক্যান খেয়ে নিল ভালুক

The-bear-ate-the-soda-can

সমকালীন প্রতিবেদন : ‌ভালুকের খাদ্য তালিকা নিয়ে অনেক গল্প প্ৰচলিত আছে। এমন কি সম্প্রতি প্রচুর মহুয়া খেয়ে একটি ভালুক জঙ্গলমহলে তিনদিন ঘুমিয়ে ছিল- সেই খবরও সংবাদের শিরোনামে এসেছিল। কিন্তু এবার সোডার ক্যানও খেয়ে নিল একটি ভালুক। 

ঘটনাটি ঘটেছে সুদূর কানাডায়। জানা গেছে, রাত তিনটে নাগাদ আচমকাই পোষ্য কুকুরের চিল-চিৎকারে ঘুম ভেঙে যায় বাড়ির কর্ত্রীর। তারপর জানলা দিয়ে তাকিয়ে দেখে তিনি বিস্মিত হন। এ যে অবাক করা কান্ড। প্রাথমিকভাবে তিনি ভাবেন, হয়তো কোন চোর ঢুকেছে। ঘুমন্ত চোখে বাইরে তাকান। 

তাড়াহুড়ো করে উঠে বসে বাইরে তাকাতেই দেখতে পান একটা কালো ভালুক তাঁর গাড়ির চারপাশে ঘুরঘুর করছে। গাড়ির জানলার কাচগুলি ভেঙে ফেলেছে। কেবল ঘুরঘুরই নয়, গাড়িতে রাখা একটার পর একটা সোডার ক্যানও পান করে চলেছে সে। 

গাড়িতে রাখা মোট ৭২টি ক্যানের মধ্যে ৬৯টি ক্যানই ফাঁকা করে দিয়েছে ভালুক মহাশয়। তিনি বিস্মিত হয়ে যান। প্রাথমিক ভয় সামলে চিৎকার করতে থাকেন বাড়ির কর্ত্রী। পাশাপাশি, নানাভাবে চেষ্টা করেন, ভালুককে তাড়িয়ে দিতে। কিন্তু ভালুক তখন মত্ত সোডা পানে। কোনো দিকে লক্ষ নেই। 

চোখের সামনেই ভালুকটি খালি করে দিতে থাকে একের পর এক সোডার ক্যান। পশু প্রেমীরা বলেন, ভালুক মিষ্টি ভালোবাসে। এদিন হয়তো ভালুকটি কোনওভাবে মিষ্টির গন্ধ পেয়েছিল। তার উৎস খুঁজতে গিয়েই গাড়ির কাচ ভেঙে সব সোডার ক্যান সাবাড় করে দেয় সে।‌




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন