Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৩ এপ্রিল, ২০২৩

'দিদির দূত'‌ এর কাছে ‌প্রধানের বিরুদ্ধে ক্ষোভ ওগড়ালেন গ্রামবাসীরা

Rage-against-the-Prodhan

সমকালীন প্রতিবেদন : ‌পঞ্চায়েত অফিসে গেলে প্রায় সময়েই প্রধানের দেখা মেলে না। একটা কাগজে স্বাক্ষর করাতে গেলে প্রধানের কাছ থেকে দু:‌ব্যবহার পেতে হয়।  হিসেবে গ্রামে উপস্থিত হতেই বিধায়ককে এমনই অভিযোগ শুনতে হলো। প্রধানের সামনেই গ্রামবাসীরা 'দিদির দূত'‌ কে এই অভিযোগ জানালেন।

সোমবার উত্তর ২৪ পরগনার বনগাঁ ব্লকের আকাইপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় দিদির দূত হিসাবে হাজির হয়েছিলেন তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি তথা বিধায়ক বিশ্বজিৎ দাস। আকাইপুরের দ্বারবাসিনী গ্রামে দিদির দূত হিসাবে সাধারণ মানুষের সঙ্গে কথা বলতে গেলে প্রধানের বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন স্থানীয় বাসিন্দারা। 

গ্রামের বাসিন্দাদের অভিযোগ, কোনও বিষয়ে স্বাক্ষর আনতে গেলে পঞ্চায়েত প্রধান উজ্জ্বলকুমার পাল খারাপ ব্যবহার করেন। অধিকাংশ সময়েই তাকে পঞ্চায়েতে পাওয়া যায় না। নির্বাচনে জয়ী হবার পর থেকে প্রধানকে আর গ্রামে দেখা যায়নি বলেও অভিযোগ করেন গ্রামবাসীরা।

অভিযোগ শুনে গ্রামবাসীদের আশ্বস্ত করেন বিশ্বজিৎ দাস। তিনি প্রধানকে ডেকে গ্রামবাসীদের সামনেই এব্যাপারে সতর্ক করেন বিশ্বজিৎবাবু। পাশাপাশি গ্রামবাসীদের বলেন, আপনারা এলাকার পঞ্চায়েত সদস্যকে নিয়ে পঞ্চায়েতে গিয়ে আপনাদের সমস্যার কথা প্রধানকে লিখিত আকারে জানাবেন।

এদিন দিদির দূতের কাছে গ্রামবাসীরা আরও অভিযোগ করেন, গ্রামের একটিমাত্র রাস্তা এখনও পাকা হয় নি। প্রধানের কাছে জানানো হলেও তিনি বিষয়টি গুরুত্ব দেন নি। এদিন গ্রামবাসীদের কাছ থেকে বিষয়টি জানতে পেরে রাস্তাটি যাতে দ্রুত করা হয়, প্রধানকে তার নির্দেশ দেন বিশ্বজিৎবাবু।

তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাস এদিন জানান, প্রধান উজ্জ্বলকুমার পালের বিরুদ্ধে গ্রামবাসীরা যে অভিযোগ তুলেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগের সত্যতার প্রমাণ মিললে দলীয়ভাবে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

গ্রামের রাস্তা না হওয়া সম্পর্কে তিনি বলেন, ওই গ্রামের পঞ্চায়েত সদস্য বিজেপি দলের। তিনি নিজের বাড়ির সামনের রাস্তা তৈরির ব্যাপারে উদ্যোগ নিলেও গ্রামের মানুষের কথা ভেবে ওই রাস্তাটি তৈরির বিষয়ে পঞ্চায়েতের কাছে কোনও প্রস্তাব জমা দেন নি। সেই কারণেই এতোদিন রাস্তাটি হয় নি।

পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অবশ্য সম্পূর্ণ অস্বীকার করেছেন প্রধান উজ্জ্বলকুমার পাল। তাঁর পাল্টা বক্তব্য, উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁর বিরুদ্ধে এই অভিযোগ তোলা হয়েছে। এটা বিজেপির কাজ। প্রধান উজ্জ্বলকুমার পালের আচরণের সমালোচনা করেছেন বিজেপি নেতা দেবদাস মন্ডল।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন