Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩

২৭ টি সোনার বার উদ্ধার পেট্রাপোল সীমান্তে

 

Gold-bar-rescue

সমকালীন প্রতিবেদন : ‌সীমান্ত রক্ষী বাহিনীর তৎপরতায় আবারও পেট্রাপোল সীমান্ত থেকে উদ্ধার হল বহু মূল্যের সোনা। যাত্রী সেজে এক বাংলাদেশী মহিলা সোনা পাচারকারী এই সোনাগুলি বাংলাদেশ থেকে ভারতে পাচারের চেষ্টা করছিল। বিশেষ সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে ওই মহিলাকে আটক করে উদ্ধার হয় সোনাগুলি।

সীমান্ত রক্ষী বাহিনী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিএসএফের ১৪৫ ব্যাটালিয়নের কাছে খবর আসে যে, এক মহিলা বাংলাদেশী যাত্রী প্রচুর চোরাই সোনা নিয়ে ভারতে প্রবেশ করছে। পেট্রাপোলের ইমিগ্রেশন এলাকা দিয়ে প্রবেশ করার পরই ওই মহিলাকে আটক করে বিএসএফ।

এরপর ওই মহিলা যাত্রীকে ক্যাম্পে নিয়ে গিয়ে তল্লাসী চালানোর পর তার কাছ তেকে বিভিন্ন আকারের ২৭ টি সোনার বার উদ্ধার হয়। এগুলি তার কোমরে কাপড় দিয়ে বাধা ছিল। উদ্ধার হওয়া সোনার ওজন ২.১৪৫ কেজি। বাজারমূল্য প্রায় ১ কোটি ৩০ লক্ষ টাকা।

জিজ্ঞাসাবাদে ওই মহিলা জানিয়ে ছে, তার নাম মনিকা ধর। বছর ৩৪ বয়সের ওই মহিলার বাড়ি বাংলাদেশের চট্টগ্রাম জেলায়। সোনার বিস্কুটগুলো তাকে বাংলাদেশের চট্টগ্রামের বাসিন্দা সুমন ধর দিয়েছিল। সেগুলি ভারতে পৌঁছানোর পরে বারাসতের এক ব্যক্তির কাছে এই সোনার বিস্কুটগুলি হস্তান্তর করার কথা ছিল তার। 

জিজ্ঞাসাবাদে সে আরও জানায়, সে প্রথমবার এই চোরাচালান করছিল। এই কাজের জন্য তাকে ২০০০ টাকা দেওয়া হয়েছিল। ধৃত মহিলাকে এরপর পেট্রাপোল শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়।

বিএসএফের পক্ষ থেকে সীমান্ত এলাকায় বসবাসকারী মানুষদের কাছে আবেদন করা হয়েছে যে, যদি তাদের নজরে সোনা চোরাচালান সম্পর্কিত কোনও তথ্য আসে, তাহলে তারা যেন বিএসএফের সীমা সাথী হেল্পলাইন নম্বরে যোগাযোগ করেন। সঠিক তথ্য প্রদানকারী ব্যক্তিকে উপযুক্ত আর্থিক পুরস্কার করা হবে। তার পরিচয় গোপন রাখা হবে।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন