Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩

ঝড়ের দাপটে বিপর্যস্ত বিদ্যুৎ পরিষেবা ২৪ ঘন্টায় স্বাভাবিক

 ‌‌

Disrupted-power-service

সমকালীন প্রতিবেদন : ‌বৃহস্পতিবারের প্রবল ঝড়ের দাপটে বনগাঁ মহকুমা জুড়ে বিপর্যস্ত হয়ে পরে বিদ্যুৎ পরিষেবা। বিদ্যুৎ দপ্তরের তৎপরতায় ২৪ ঘন্টার মধ্যে প্রায় সমস্ত পরিস্থিতিটাই স্বাভাবিক হয়ে উঠলো। ফলে স্বস্তি ফিরলো বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে।

একটানা তাপপ্রবাহের পর বৃহস্পতিবার দুপুরের পর রাজ্যের প্রায় জেলাতেই ঝড়বৃষ্টি শুরু হয়। আর তাতে রাজ্যের বহু জেলায় মানুষের মৃত্যুর পাশাপাশি ফসলের ক্ষতি হয়। ব্যাহত হয় বিদ্যুৎ পরিষেবাও। বনগাঁ মহকুমা জুড়েও এর যথেষ্ট প্রভাব পরে।

বনগাঁ বিদ্যুৎ দপ্তর সূত্রে জানা গেছে, এদিনের ঝড়ে মহকুমা এলাকায় মোট ৩৩০ টি বিদ্যুতের খুঁটি উপড়ে যায়। এরমধ্যে কোনওটি রাস্তার উপরে ভেঙে পরে। আবার কোনওটি জমির ফললের উপর পরে। বিদ্যুতের তার ছিড়ে বিপর্যস্ত হয়ে যায় বিদ্যুৎ পরিষেবা।

এই পরিস্থিতিতে নাজেহাল হয়ে পরে বিদ্যুৎ দপ্তর। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত কর্মী নিয়োগ করে যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার কাজ। ২৪ ঘন্টার মধ্যেই পরিস্থিতি আয়ত্বের মধ্যে চলে আসে।

এব্যাপারে বনগাঁ বিদ্যুৎ দপ্তরের ডিভিশনাল ম্যানেজার জানিয়েছেন, 'বৃহস্পতিবারের ঝড়ে মহকুমার ৩ টি ব্লক এবং বনগাঁ পুরসভা এলাকায় বিদ্যুৎ পরিষেবার ব্যাপক ক্ষতি হয়েছে। বিদ্যুতের তারের উপর গাছের ডাল ভেঙে, বিদ্যুতের খুঁটি উল্টে বিপর্যস্ত হয়ে যায় বিদ্যুৎ পরিষেবা। দপ্তরের সমস্তস্তরের কর্মী, আধিকারিকদের প্রচেষ্টায় প্রায় ৯৫ শতাংশ এলাকায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করা গেছে।'




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন