Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩

উঁচু পাঁচিল টপকে পালিয়ে গেল ৫ আবাসিক

5-residents-escaped

সমকালীন প্রতিবেদন : ‌নিরাপত্তা রক্ষীদের আহত করে উঁচু পাঁচিল টপকে হোম থেকে পালালো ৫ আবাসিক। তারা প্রত্যেকেই নাবালক। ফের এই ঘটনা ঘটলো উত্তর ২৪ পরগনার বারাসতের কিশলয় আবাসিক হোমে। এই ঘটনায় আবারও সরকারি এই হোমের পরিষেবা নিয়ে প্রশ্ন উঠলো।

মূলত ১৮ বছরের নিচে বয়স এমন ছেলেরা যারা কোনও অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত হয়ে পরে, তাদেরকে বারাসতের এই সরকারি হোমে রাখা হয়। অনেক ক্ষেত্রে নির্দিষ্ট সময় পার করে যাওয়ার পরেও হোমের ব্যবস্থাপনার কারণে এখানে অতিরিক্ত সময় থাকতে হয় এইসব নাবালকদের।

অভিযোগ উঠেছে, এখানকার আবাসিকদের জন্য যে খাবার পরিবেশন করা হয়, অনেক সময় তার মান সঠিক থাকে না। কিছু ক্ষেত্রে দীর্ঘদিন ধরে পরিবারের সঙ্গে যোগাযোগ করানো হয় না। আর এইসব কারণে মাঝেমধ্যেই এই হোম থেকে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটে বলে মনে করা হচ্ছে।

বুধবার সকালে আবারও তেমন ঘটনা ঘটলো। জানা গেছে, হোমের ভেতরের উঁচু পাঁচিলের গায়ে বেশ কিছু তক্তপোষ লাগিয়ে তার সাহায্যে ৫ আবাসিক হোমের বাইরে বেরিয়ে আসে। বিষয়টি টের পেয়ে যান দুজন নিরাপত্তা রক্ষী। তারা ওই নাবালকদের বাধা দিতে এলে নিরাপত্তা রক্ষীদের বেধড়ক মারধোর করা হয় বলে অভিযোগ। মারধোরের ঘটনায় এক নিরাপত্তা রক্ষীর বেশি আঘাত লাগে। তাকে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিরাপত্তা রক্ষীদের মারধোর করে শেষ পর্যন্ত হোমের উঁচু পাঁচিল টপকে পালিয়ে যেতে সমর্থ হয় ৫ আবাসিক। ঘটনা জানাজানি হতেই তৎপরতা শুরু হয় প্রশাসনিক মহলে। হোম কর্তৃপক্ষের তরফ থেকে বারাসত থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

বিষয়টি জানতে পেরে ঘটনার তদন্তে আসে বারাসত থানার পুলিশ। বারাসাত সদরের মহকুমা শাসক সোমা সাউ এব্যাপারে জানিয়েছেন, বাচ্চারা হোম থেকে কেন পালিয়ে যাচ্ছে, তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

উল্লেখ্য, গত এক বছরে বারাসতের এই কিশলয় হোম থেকে বেশ কয়েকজন আবাসিক পালিয়ে গেছে। বারবার আবাসিকরা পালিয়ে যাওয়ার ঘটনা আটকাতে হোম কর্তৃপক্ষ ইতিমধ্যেই হোমের পাঁচিলের উপরে ফেনসিং দেওয়ার কাজ শুরু করেছে। শেষ খবর অনুয়ায়ী পালিয়ে যাওয়া আবাসিকদের মধ্যে এখনও পর্যন্ত কাউকে উদ্ধার করা সম্ভব হয় নি। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন