Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৪ মার্চ, ২০২৩

মহিলা ক্রিকেটের প্রিমিয়ার লিগ ‌শুরু

 

Women-Cricket-Premier-League

দেবাশীষ গোস্বামী : ‌আজ থেকে শুরু হচ্ছে মহিলা ক্রিকেটের প্রিমিয়ার লিগ বা ওমেন প্রিমিয়ার লিগ সংক্ষেপে ডব্লিউ পি এল। এটি আইপিএল বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মেয়েদের সংস্করণ। ৪ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ড মহিলা ক্রিকেটকে জনপ্রিয় করার লক্ষ্যে বেশ কিছুদিন যাবত বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো, পৃথিবীর প্রথম ক্রিকেট বোর্ড হিসেবে মহিলা এবং পুরুষদের পারিশ্রমিক এক করা।

এবারের প্রথম ডব্লুউপিএল এ মোট পাঁচটি দল অংশগ্রহণ করছে। এরা হলো– রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লী ক্যাপিটাল, ইউপি ওয়ারিয়রস, মুম্বাই ইন্ডিয়ান এবং গুজরাট জায়ান্ট। আজ এই প্রতিযোগিতার প্রথম খেলায় অংশগ্রহণ করবে মুম্বাই ইন্ডিয়ান এবং গুজরাট জায়ান্ট। 

প্রথম খেলাটি অনুষ্ঠিত হবে মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়াম রাত ৮ টায়। প্রতিযোগিতাটি রাউন্ড রবিন এবং প্লে অফ পদ্ধতিতে, তারসঙ্গে টি ২০ ফরম্যাটে অনুষ্ঠিত হবে। ২৬ মার্চ মুম্বাইয়ের ব্রাবোন স্টেডিয়ামে ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হবে।

গত ২৩ ফেব্রুয়ারি মহিলাদের প্রিমিয়ার লিগের খেলার জন্য প্লেয়ারদের অকশানটি অনুষ্ঠিত হয়। দেশ এবং বিদেশের ৪০৩ জন খেলোয়াড়ের নাম এবারের প্রথম ডব্লুউপিএল খেলার জন্য বিবেচিত হয়েছিল। 

এর মধ্যে ভারতের জাতীয় দলের খেলোয়াড় স্মৃতি মান্থানা সর্বোচ্চ ৩.৪ কোটি টাকা দর পান। তাঁকে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এই সর্বোচ্চ দামে কিনে নেয়। মহিলা ক্রিকেটারদের নিয়ে আয়োজিত এই প্রিমিয়ার লিগের খেলা নিয়ে উৎসাহ রয়েছে যথেষ্ট।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন