Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩

দুর্নীতির অভিযোগ তুলে স্বাস্থ্যকেন্দ্রে তালা লাগিয়ে বিক্ষোভ

 ‌

Health-center-locked

সমকালীন প্রতিবেদন : ‌আশাকর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে স্বাস্থ্যকেন্দ্রে তালা লাগিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। যদিও এই অভিযোগ ভিত্তিহীন এবং অযৌক্তিক বলে দাবি করেছে স্বাস্থ্য দপ্তর। বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার গোপালনগর থানার গঙ্গানন্দপুর এলাকায়।

মাসখানেক আগে বনগাঁ ব্লকে ১২ জন আশাকর্মীকে নিয়োগ দেয় রাজ্য স্বাস্থ্য দপ্তর। সরকারি নিয়ম মেনে পরীক্ষা এবং নিয়োগ সংক্রান্ত অন্যান্য স্তরের কাজ শেষ করে তালিকা পাঠিয়ে দেওয়া হয় স্বাস্থ্য ভবনে। সেখানথেকেই চাকরি প্রাপকদের চুড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। স্বাস্থ্য দপ্তর সূত্রে এমনই জানা গেছে।

এব্যাপারে বনগাঁ ব্লকের গঙ্গানন্দপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য আলি হোসেন মন্ডলের অভিযোগ, আশাকর্মী হিসেবে যে কজনকে নিয়োগপত্র দেওয়া হয়েছে, তাদের মধ্যে বেশিরভাগের কাছ থেকেই অর্থ নিয়ে নিয়োগপত্র দেওয়া হয়েছে। স্থানীয় এক মহিলাকে বঞ্চিত করা হয়েছে।

‌আশাকর্মী নিয়োগের পরীক্ষায় অংশ নেওয়া ওই এলাকার বাসিন্দা রোজিনা মন্ডল নামে এক মহিলার দাবি, এই চাকরি তার পাওয়ার কথা ছিল। তার অভিযোগ, তিনি টাকা দিতে পারেন নি বলে টাকার বিনিময়ে তার জায়গায় অন্য এক মহিলাকে চাকরি দেওয়া হয়েছে।

এব্যাপারে বনগাঁ ব্লক স্বাস্থ্য আধিকারিক ডা: ‌মৃগাঙ্ক সাহারায় জানান, ৫ জনের একটি সরকারি কমিটির তত্ত্বাবধানে সরকারি নিয়ম মেনে আশাকর্মী নিয়োগের চুড়ান্ত অনুমোদন দেয় স্বাস্থ্য দপ্তর। 

এক্ষেত্রেও সেই নিয়ম মেনে নিয়োগপত্র দেওয়া হয়েছে। এখানে কোনও একজন সদস্যের পক্ষে নিয়োগপত্র দেওয়া সম্ভব নয়। ফলে যে অভিযোগ তোলা হচ্ছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন এবং অযৌক্তিক।

নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে এদিন স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্যের নেতৃত্বে গঙ্গানন্দপুর সুস্বাস্থ্য কেন্দ্রের গেটে তালা লাগিয়ে দেওয়া হয়। পাশাপাশি, হাতে প্ল্যাকার্ড নিয়ে সুস্বাস্থ্য কেন্দ্রের সামনে বিক্ষোভ দেখান কয়েকজন গ্রামবাসী। তারা দাবি তোলেন, অবিলম্বে রোজিনা মন্ডলের হাতে নিয়োগপত্র তুলে দিতে হবে।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন