Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩

দিদির দূতের উদ্যোগে বনগাঁয় সংস্কার হল আইসিডিএস সেন্টারের

Renovation-of-ICDS-Center

সমকালীন প্রতিবেদন : ‌'দিদির সুরক্ষা কবচ' কর্মসূচিতে গিয়ে গ্রামবাসীদের অভিযোগ, চাহিদার কথা শুনেছিলেন '‌দিদির দূত' তথা উত্তর ২৪ পরগনার বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। কথা দিয়েছিলেন ফেব্রুয়ারি মাসের মধ্যেই গ্রামবাসীদের দাবি পূরণ করবেন। সেই অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যেই সেই কাজ শেষ হল।

দিদির দূত হিসেবে নানা গ্রামে ঘুরে বেড়াচ্ছেন তৃণমূলের নানা স্তরের নেতা, মন্ত্রীরা। অধিকাংশ জায়গাতেই সাধারণ মানুষের ক্ষোভের মুখে পরতে হচ্ছে প্রতিনিধিদের। আবার অনেকক্ষেত্রেই গ্রামবাসীরা দিদির দূতেদের কাছে তাদের চাহিদার কথা তুলে ধরছেন।

এভাবেই গত ১৭ জানুয়ারি দিদির দূত হিসেবে বনগাঁ ব্লকের ঘাটবাওড় গ্রাম পঞ্চায়েতের বোয়ালদহ গ্রামে গিয়েছিলেন বিশ্বজিৎ দাস। আর সেখানে গ্রামবাসীরা তাঁকে জানিয়েছিলেন, গ্রামে একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র থাকলেও দরজা, জানাল, সেন্টারে ওঠার জন্য সিড়ি নেই। শৌচাগার থাকলেও তা ভাঙাচোরা অবস্থায় পড়ে রয়েছে। সেন্টারে পৌঁছানোর জন্য রাস্তাও নেই।

গ্রামবাসীদের কথা শুনে তখন বিশ্বজিৎ দাস কথা দিয়েছিলেন, স্থানীয় পঞ্চায়েতকে বলে ফেব্রুয়ারি মাসের মধ্যে সমস্যার সমাধান করার ব্যবস্থা করবেন। আর সেই অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে সেই কাজ শেষ করা হল। সোমবার সেই কাজের উদ্বোধনও করলেন বিধায়ক বিশ্বজিৎ দাস।

২০০৩ সালে বনগাঁর বোয়ালদহের পারুইপাড়া এলাকায় একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র তৈরি হয়। কিন্তু সেখানে অনেককিছুরই অভাব ছিল। আর সেই অভাব পূরণের কথা তুলে ধরার পর নির্দিষ্ট সময়ের মধ্যে নিজেদের দাবি পূরণ হওয়ায় একদিকে যেমন খুশি গ্রামবাসীরা, অন্যদিকে খুশি এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীও। 

নির্ধারিত সময়ের মধ্যেই কাজ শেষ করে ১ মাস ১০ দিনের মাথায় আজ, সোমবার ফিতে কেটে সংস্কার হওয়া আইসিডিএস সেন্টার এবং নতুন করে তৈরি হওয়া ঢালাই রাস্তার উদ্বোধন করলেন বিধায়ক বিশ্বজিৎ দাস। বিধায়কের ভূমিকায় খুশি গ্রামবাসীরা বিধায়ককে ফুল দিয়ে বরণ করে নিলেন।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন