Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩

গাইঘাটা সীমান্তে কাঁটাতার দেওয়া দিয়ে ক্ষোভ গ্রামবাসীদের মধ্যে

 ‌

Fury-with-barbed-wire

সমকালীন প্রতিবেদন : ‌সীমান্তের জিরো পয়েন্ট দিয়ে কাঁটাতারের বেড়া দিতে হবে, এই দাবি তুলে বুধবার রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। এই অবরোধে সামিল হন গ্রামের শতাধিক মহিলা।

জানা গেছে, সীমান্তের জিরো পয়েন্ট থেকে ভারতীয় ভুখন্ডের অনেকটা ভেতর দিয়ে কাঁটাতারের বেড়া দেওয়ার কাজ করছে বিএসএফ কর্তৃপক্ষ। এর ফলে গাইঘাটার বাংলাদেশ সীমান্ত লাগোয়া বর্ণবেড়িয়া এলাকার প্রায় ৬০০ বিঘা জমি কাঁটাতারের ওপারে চলে যাচ্ছে।

শুধু জমি নয়, প্রচুর বসতবাড়িও কাঁটাতারের ভেতরে পরে যাবে। এর ফলে স্বাভাবিক জনজীবন বিপর্যন্ত হয়ে পরবে। আর তারই প্রতিবাদে এদিন সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে বনগাঁ–রামনগর রোডের উপর বসে পরে অবরোধ শুরু করেন স্থানীয়রা।

গ্রামবাসীদের বক্তব্য, গাইঘাটার অন্যান্য সীমান্ত এলাকায় সীমান্তের জিরো পয়েন্ট দিয়ে কাঁটাতারের বেড়া দেওয়া হয়েছে। কিন্তু এই অঞ্চলে অনেকটা ভারতীয় সীমান্তের ভেতর দিয়ে কাঁটাতার দেওয়া হচ্ছে।

আন্দোলনকারীরা জানান, এই এলাকায় প্রায় হাজারখানের পরিবারের বসবাস। জিরো পয়েন্টের বদলে কয়েকশ মিটার ভেতর দিয়ে বেড়া দিলে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হবেন গ্রামবাসীরা। অবরোধের খবর পেয়ে পরে গ্রামবাসীদের সঙ্গে কথা বলতে হাজির হয় বিএসএফ কর্তৃপক্ষ।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন