Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩

‌দিনের টুকিটাকি : ‌৯ ফেব্রুয়ারি, ২০২২

বই প্রকাশ

বৃহস্পতিবার কলকাতা বইমেলায় প্রকাশিত হল পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড:‌ মহুয়া দাসের লেখা বই। এদিন দুপুরে বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে 'Tagore, Elmhirst and The Srinaketan Legacy‌'‌ নামের এই বইটি প্রকাশিত হল কলকাতা বইমেলার প্রেস কর্ণারে। শ্রীনিকেতনের শতবর্ষপূর্তির প্রাক্কালে নিজের লেখা এই বই প্রকাশ করতে পেতে খুশি লেখিকা নিজেও।



পায়ে হেঁটে

পেশায় ইঞ্জিনিয়ার মালদার কালিয়াচকের বাসিন্দা আলমগীর খান। তবে তিনি বর্তমানে বি–টেক চা ওয়ালা হিসেবে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়। থ্যালাসেমিয়া নিয়ে মানুষকে সচেতন করতে তিনিই এবার কলকাতা থেকে পায়ে হেঁটে রওনা দিলেন বাংলাদেশের উদ্দেশ্যে। এমন উদ্যো এই প্রথম নয়, এর আগে তিনি সচেতনতামূলক প্রচার চালাতে মালদা থেকে দিল্লী এবং মালদা থেকে কলকাতাতে এসে থ্যালাসেমিয়া নিয়ে প্রচার করেছে। 



সুস্বাস্থ্য কেন্দ্র

ডাক্তার ফনিভূষণ ভট্টাচার্যের স্মৃতিতে উত্তর ২৪ পরগনার গোবরডাঙা পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে উদ্বোধন হলো সুস্বাস্থ্য কেন্দ্র। গোবরডাঙা পুরসভার পাশাপাশি আশপাশ এলাকার মানুষেরা মতুন এই সুস্বাস্থ্য কেন্দ্র থেকে স্বাস্থ্য পরিষেবা পাবেন। জেলা পরিষদের অধীনে থাকা এখানকার পুরনো স্বাস্থ্য কেন্দ্রটি দীর্ঘদিন ধরে বন্ধ থাকার কারণে গোবরডাঙা পুরসভার বাসিন্দারা চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছিলেন। সেখানে নতুন এই স্বাস্থ্য কেন্দ্র উদ্বোধন হওয়ায় খুশি এলাকার মানুষ।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন