Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩

পোষ্য পাখির কারণে মোটা অঙ্কের জরিমানা

 ‌

A-hefty-fine

সমকালীন প্রতিবেদন : পোষ্য পাখির আক্রমণে আহত ‌হয়েছিলেন চিকিৎসক। তার বিরুদ্ধে আদালতে যান চিকিৎসক। অবশেষে বিচারকের নির্দেশে পাখির মালিককে জরিমানা হিসেবে আহত চিকিৎসককে দিতে হলো ৭৪ লক্ষ টাকা। তাইওয়ানের এমন ঘটনায় হতবাক্ সেখানকার অনেকেই। 

জানা গেছে, আপাত নিরীহ এক ম্যাকাও পাখি হঠাৎ উড়ে গিয়ে বসে এক চিকিৎসকের গায়ে। আচমকা গায়ের উপর বড় আকারের এক পাখি এসে বসায় ভয়ে আহত হন ওই চিকিৎসক। আর তারপরই বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। 

আহত চিকিৎসক ডাঃ লিন আদালতকে জানায় যেহেতু পোষ্য ম্যাকাও এর কারণে তিনি আহত হয়েছেন, তাই তারজন্য উপযুক্ত ব্যবস্থাগ্রহন করতে হবে। সব দিক বিচার করে অবশেষে বিচারক জরিমানার পাশাপাশি দু'মাসের কারাদণ্ডের নির্দেশ দেন পাখির মালিককে। 

এব্যাপারে ডাঃ লিন বলেন, পাখিটি গায়ে আচমকা এসে বসায় তাঁর পায়ের ঊর্ধাংশের হাড় ভেঙে যায়। তাইওয়ানের সেন্ট্রাল নিউজ এজেন্সির খবর অনুসারে, পাখির এমন আচরণ অবাক করা না হলেও, এই ঘটনায় ক্ষতিগ্রস্থ হন চিকিৎসক। 

কিন্তু ওই নিরীহ পাখির জন্য এতো খেসারত! চিকিৎসক জানিয়েছেন, আঘাতের ফলে অনেকটাই ক্ষতি হয়েছে তাঁর। তাঁর আইনজীবী বলেছেন, '‌তিনি এখন হাঁটতে পারেন, কিন্তু দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকলে অবশ হয়ে যায় তাঁর পা।'‌ 

বিচারক জানিয়েছেন, ম্যাকাওটির লম্বায় ৪০ সেন্টিমিটার। আর তার ডানার দৈর্ঘ্য ৬০ সেন্টিমিটার। ফলে এত বড় আকারের একটি প্রাণীর মালিকের প্রতিরক্ষামূলক ব্যবস্থা নেওয়া উচিত ছিল। শেষ পর্যন্ত নিজের পোষ্য জন্য এমন বিস্তর ক্ষতির মুখে পড়তে হওয়ায় হতাশ পাখির মালিক।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন