Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩

নি:‌শর্ত ক্ষমা চাওয়ার দাবিতে আন্দোলনে মতুয়ারা

The-movement-of-Motua

সমকালীন প্রতিবেদন : মুখ্যমন্ত্রীর মুখে মতুয়া সম্প্রদায়ের আরাধ্য দেবতাদের নাম ভুল উচ্চারিত হওয়ার ঘটনাকে সামনে রেখে দিকে দিকে আন্দোলন সংগঠিত করছেন মতুয়ারা। তাঁরা মুখ্যমন্ত্রীকে নি:‌শর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন। এই দাবি না মানা হলে মতুয়ারা বৃহত্তর আন্দোলনে নামবেন বলেও হুমকি দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি মালদার একটি সভায় মতুয়া সম্প্রদায়ের ধর্মগুরু হরিচাঁদ–গুরুচাঁদের ভুল নাম উচ্চারণ করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আর তাকে কেন্দ্র করেই মতুয়া সম্প্রদায়ের মানুষের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। সারা ভারত মতুয়া মহাসংঘের দুই সংঘাধিপতি শান্তনু ঠাকুর এবং মমতাবালা ঠাকুর ইতিমধ্যেই এব্যাপারে আলাদা আলাদা প্রতিক্রিয়া দিয়েছেন।

এদিকে, মুখ্যমন্ত্রীর ওই ভুল উচ্চারণের প্রতিবাদ জানিয়ে শুক্রবার গাইঘাটা, বাগদা, হাবড়া, বারাসত এলাকায় আলাদা আলাদাভাবে আন্দোলন, বিক্ষোভ কর্মসূচি পালন করেন মতুয়ারা। সেখানে মতুয়া সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তাঁদের আরাধ্য দেবতার নামে মুখ্যমন্ত্রী যে ভুল উচ্চারণ করে অসম্মান করেছেন, তার জন্য মুখ্যমন্ত্রীকে নি:‌শর্ত ক্ষমা চাইতে হবে।

এদিকে, এদিন গাইঘাটার চাঁদপাড়া এলাকায় মতুয়াদের পক্ষ থেকে যে রাস্তা অবরোধ, বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়, সেখানে হাজির ছিলেন বনগাঁ দক্ষিনের বিজেপি বিধায়ক স্বপন মজুমদার। তিনি মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে অশালীন মন্তব্য করেন। পাশাপাশি, মতুয়াদের কাছে ভোট চাইতে গেলে তৃণমূল নেতাদের উপর হামলা চালানোরও নিদান দেন তিনি।

উল্লেখ্য, এর আগেও প্রকাশ্যে তৃণমূল নেতা, পুলিশ, বিডিওর উপর হামলা চালানোর নিদান দিয়ে বিতর্কের মধ্যে পরেছিলেন স্বপন মজুমদার। এদিন মুখ্যমন্ত্রীর মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তোলায়, তা নিয়ে নিন্দা করেছে তৃণমূল।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন