Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২ জানুয়ারী, ২০২৩

বিশ্ববিদ্যালয়ে ছাত্র সপ্তাহ পর্যবেক্ষণ উৎসব

 ‌

observation-festival

সমকালীন প্রতিবেদন : উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরের হরিচাঁদ গুরুচাঁদ বিশ্ববিদ্যালয়ে আজ থেকে শুরু হয়েছে ছাত্র সপ্তাহ পর্যবেক্ষণ উৎসব। আজ এই উৎসবের সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক তপন কুমার বিশ্বাস। 

ছাত্র সপ্তাহ পর্যবেক্ষণ উৎসবের অঙ্গ হিসাবে আজ থেকে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। ‌বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শুরুর দিন স্টুডেন্ট ক্রেডিট কার্ড এবং স্কলারশিপ নিয়ে সচেতনতা গড়ে তোলা সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয়।

৩ জানুয়ারিও সচেতনতামূলক আলোচনা অনুষ্ঠিত হবে। ৪ জানুয়ারি সুদৃশ্য ট্যাবলো গোটা ঠাকুরনগর পরিক্রমা করবে। সঙ্গে থাকবে সাংস্কৃতিক কর্মকান্ড। ৫ জানুয়ারি থাকছে কেরিয়ার কাউন্সেলিং এর উপর কর্মসূচি। 

হরিচাঁদ গুরুচাঁদ ঠাকুরের শিক্ষা বিষয়ে দৃষ্টিভঙ্গির উপর ৬ জানুয়ারি লেখা এবং পোষ্টার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। শেষদিন অর্থাৎ ৭ জানুয়ারি থাকছে স্বাস্থ্য পরীক্ষা শিবির। অনুষ্ঠানের বিভিন্ন দিনে বিশিষ্ট গুণীজনেরা উপস্থিত থাকবেন। 

এই কর্মসূচি সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক তপন কুমার বিশ্বাস জানান, ছাত্রছাত্রীদের বিভিন্ন বিষয়ে সচেতন করা সহ ভবিষ্যতে তারা কোন পথে অগ্রসর হবেন, সেই সম্পর্কে সঠিক ধারণা গড়ে তুলতে সপ্তাহব্যাপী এই কর্মসূচির আয়োজন করা হয়েছে।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন