Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩

বনগাঁয় সাড়ম্বরে স্বামীজীর ১৬১ তম জন্মদিবস পালন

 

Swamiji-161st-birth-anniversary

সমকালীন প্রতিবেদন : ‌বৃহস্পতিবার বনগাঁ শহরে অনুষ্ঠিত হলো স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মদিবস। সেই উপলক্ষে একটি পদযাত্রার আয়োজন করা হয়েছিলো। উদ্যোক্তা স্বেচ্ছাসেবী সংস্থা মা তারা ফাউন্ডেশন। এর পাশাপাশি, আরও একাধিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে এদিন জন্ম দিবসের শ্রদ্ধা অনুষ্ঠান আয়োজিত হয়।  

মা তারা ফাউন্ডেশনের পক্ষ থেকে এদিন সকালে বনগাঁ শহরের হীরালাল মূর্তি থেকে শুরু করে বাটা মোড় হয়ে স্কুল রোড ধরে একটি বর্ণাঢ্য পদযাত্রা বনগাঁর ত্রিকোণ পার্ক সংলগ্ন নীলদর্পণ এর সামনে এসে শেষ হয়। 

এদিনের অনুষ্ঠানের অঙ্গ হিসেবে আয়োজিত পদযাত্রাটি বিভিন্ন ট্যাবলার মাধ্যমে সাজিয়ে তোলা হয়। তার মধ্যে অন্যতম পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি দপ্তরের একটি ঝুমুর নাচের দল,বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয়ের এনসিসি ক্যাডেটদের একটি গ্রুপ। 

বনগাঁ পুরসভার সাফাই বিভাগের কর্মীরা এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তাদের পক্ষ থেকে পরিবেশ সচেতনতার উদ্দেশ্যে সাধারণ মানুষকে বার্তা দিতে রাস্তা পরিষ্কার এবং ব্লিচিং পাউডার ছড়ানো হয়। 

পরিবেশ সচেতনতা নিয়ে প্লাস্টিক বর্জন, ডেঙ্গু সচেতনতার প্রচার করা হয়। এছাড়া, 'গাছ লাগিয়ে পরিবেশ বাঁচান'‌– এই উদ্দেশ্যকে সামনে রেখে বহু মানুষকে গাছ বিতরণ করা হয়। সঙ্গে কাপড়ের ক্যারিব্যাগ বিতরণ করা হয়। 

এদিন নীলদর্পণের সামনে বহু সাধারণ মানুষ, মাতারা ফাউন্ডেশনের সদস্য, বনগাঁ পুরসভার প্রধান গোপাল শেঠ এবং বনগাঁ পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিশ্ব বরেণ্য বিবেকানন্দের ছবিতে মাল্যদান এবং পুষ্পার্ঘ্য নিবেদন করা হয়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন