Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩

৯০ এর কোঠায় চতুর্থ বিয়ে চন্দ্রারোহীর

Fourth-marriage-in-the-90s

সম্পদ দে : ‌ছোটবেলায় বিশাল মহাকাশ সম্পর্কে জিজ্ঞাসা থাকে প্রতিটি শিশুর। আর যাদের মধ্যে এই মহাকাশ, চাঁদ, সূর্য সম্পর্কে জিজ্ঞাসা আছে, তারা প্রায় প্রত্যেকেই এটা জানি যে, চাঁদে পা রাখা প্রথম ব্যক্তির নাম নীল আর্মস্ট্রং, এবং দ্বিতীয় ব্যক্তির নাম এডউইন বাজ্ অলড্রিন। আজকে কথা হচ্ছে চাঁদে পা রাখা সেই দ্বিতীয় ব্যক্তি বাজ্ অলড্রিনকে নিয়ে।

বাজ্ অলড্রিন হলেন চাঁদের বুকে হাঁটা দ্বিতীয় মানুষ, বর্তমানে একজন অবসরপ্রাপ্ত মহাকাশচারী। গত ২০ জানুয়ারি নিজের জন্মদিন উপলক্ষে একটি ছোট্ট পার্টি রাখেন অলড্রিন। আর সেখানেই তিনি ঘোষণা করেন যে, তিনি তাঁর দীর্ঘমেয়াদী সঙ্গীর সাথে তাঁর ৯৩ তম জন্মদিনে বিয়ের বাঁধনে আবদ্ধ হতে চলেছেন।

অবসরপ্রাপ্ত এই মহাকাশচারী লস অ্যাঞ্জেলেসে তাঁর জন্মদিন উদযাপন করেন। আর তার পরের দিনেই তিনি তাঁর টুইটার অ্যাকাউন্টে নিজের বিয়ের বিষয়টি ঘোষণা করেন। এই দিন একটি ছোট ঘরোয়া অনুষ্ঠানে অল্প কিছু বন্ধু-বান্ধব এবং পরিবারের লোকেদের সামনে অলড্রিন তাঁর দীর্ঘদিনের প্রেমিকা ৬৩ বছরের আনকা ফাউরের সঙ্গে গাঁটছড়া বাঁধেন।

বহুদিন ধরেই মনের মধ্যে এই ইচ্ছে ছিল অলড্রিনের। শেষ পর্যন্ত নিজের ৯৩ তম জন্মদিনে ইচ্ছেটা পূরণ করেই ফেললেন। গোটা পৃথিবীকে বুঝিয়ে দিলেন যে, বয়স আসলে একটা সংখা মাত্র। জীবন উপভোগ করার জন্য বয়স দেখার প্রয়োজন পড়ে না। 

এই দিন বাজ্ অলড্রিন তাঁর টুইটার একাউন্টে লেখেন, "‌আজকে আমার ৯৩ তম জন্মদিন এবং আজকের দিনে আমি 'লিভিং লিজেন্ডস অফ এভিয়েশনের' দ্বারাও সম্মানিত হতে চলেছি। সেই সঙ্গেই আমি অত্যন্ত আনন্দিত হয়ে ঘোষণা করছি যে, আমার দীর্ঘদিনের প্রেমিকা ডাঃ আনকা ফাউর এবং আমি বিয়ের গাঁটছড়া বেঁধে ফেলেছি।"

যেদিন চাঁদের মাটিতে অলড্রিন পা রেখেছিলেন, সেই দিন তিনি অবশ্যই বেশ রোমাঞ্চিত হয়েছিলেন। তবে এই দিন নিজের ৯৩ তম জন্মদিনে এসে বিয়ের পিঁড়িতে বসেও ঠিক একই রকম রোমাঞ্চকর উত্তেজনায় ভাসছিলেন বাজ্ অলড্রিন। 

তিনি টুইটে নিজের উত্তেজনা সম্পর্কেও লেখেন যে, তিনিও আজকে পালিয়ে যাওয়া কিশোরদের মতই উত্তেজনা অনুভব করছেন। এডুইন বাজ্ অলড্রিনের এইটি চতুর্থ বিবাহ। এর আগেও তাঁর তিনটি বিয়ে হয়েছিল এবং পরে ডিভোর্সও হয়ে গিয়েছিল তাদের সাথে। তিন জন সন্তানও আছে তাঁর। 

বর্তমান স্ত্রী আনকা ফাউর ২০১৯ সাল থেকেই বাজ্ অলড্রিনের এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট হিসেবে কাজ করছেন। সেই সময় থেকেই নাকি তাঁদের প্রেম। বহুদিন অপেক্ষা করার পর শেষ পর্যন্ত অলড্রিনের জন্মদিনেই অপেক্ষার অবসান করেন তাঁরা।

বিয়ের দিন খুবই সুন্দরভাবে সেজেছিলেন বাজ্ অলড্রিন এবং তার স্ত্রী আনকা ফাউর। অলড্রিনের পরনে ছিল বেশ কিছু মেডেল দিয়ে সাজানো একটি কালো স্যুট, যাতে কিনা একটি এয়ার ফোর্স ব্যাজও লাগানো ছিল। আর তাঁর স্ত্রী ফাউর পড়েছিলেন অত্যন্ত সুন্দর একটি সাদা রংয়ের গাউন ড্রেস।

এই দিন তাঁদের বিয়ের খবর টুইট করার পরেই ভাইরাল হয়ে যায় ভীষণ তাড়াতাড়ি। একদিকে যেমন প্রচুর লোকই এই দুই পাত্রপাত্রীকে অভিনন্দন জানাচ্ছেন তাদের একটি নতুন জীবনের শুরুর জন্য। সেখানেই আরেক দিকে অনেকেই এমন আছেন, যারা এই বয়সে এসে বিয়ে করার জন্য হাসি ঠাট্টা করছেন অলড্রিন ও ফাউরকে নিয়ে।

তবে কোনও কথাতেই কর্ণপাত করছেন না দুজনের কেউই। বরং এখন তাঁদের লক্ষ্য, জীবনের প্রায় শেষ অংশে এসে বাকি সময়টুকু একে অপরের সঙ্গে আনন্দে কাটিয়ে দেওয়া।




‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন