Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৪ জানুয়ারী, ২০২৩

৩৪ তম জেলা গ্রন্থমেলা শুরু বনগাঁয়

 


সমকালীন প্রতিবেদন : ৩৪ তম উত্তর ২৪ পরগনা জেলা গ্রন্থমেলা শুরু হল বনগাঁয়। বুধবার উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী, সাহিত্যিক নলিনী বেরা, সঙ্গীত শিল্পী প্রতুল মুখোপাধ্যায়, জেলা শাসক শরদকুমার দ্বিবেদী, পুলিশ সুপার জয়ীতা বসু‌। 

এছাড়াও উপস্থিত ছিলেন বিধায়ক বিশ্বজিৎ দাস, বনগাঁর পুরপ্রধান গোপাল শেঠ, মহকুমা শাসক প্রেমবিভাস কাঁসারী, সভাধিপতি বীনা মন্ডল, হাবড়ার পুরপ্রধান নারায়ন সাহা, প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর, জেলা প্রন্থাগার আধিকারিক তাপসকুমার মন্ডল, পুরসভার কাউন্সিলরবৃন্দ সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

গ্রন্থমেলা উপলক্ষ্যে এদিন বিকেলে বনগাঁর ১ নম্বর রেলগেট থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে মেলা প্রাঙ্গনে শেষ হয়। বনগাঁর খেলাঘর ময়দানে আয়োজিত এই মেলায় স্থানীয় প্রকাশক ছাড়াও কলকাতার বিভিন্ন প্রকাশনা সংস্থা তাদের গ্রন্থসামগ্রী নিয়ে হাজির হয়েছে। রয়েছে হস্তশিল্প এবং অন্যান্য সামগ্রীর স্টল।

এদিন প্রদীপ জ্বালিয়ে মেলার উদ্বোধন করেন মঞ্চে উপস্থিত বিশিষ্টজনেরা। মেলা কমিটির পক্ষ থেকে অতিথিদের ফল এবং মিষ্টি দিয়ে বরণ করে নেওয়া হয়। মেলার বিভিন্ন দিনে আলোচনাচক্র, বিভিন্ন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

রাজ্যের জনশিক্ষা প্রসার এবং গ্রন্থাগার পরিষেবা বিভাগের উদ্যোগে এবং বনগাঁ পুরসভার সহযোগিতায় আয়োজিত এবারের এই জেলা গ্রন্থমেলা চলবে ১০ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন দুপুর সাড়ে ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেলা খোলা থাকবে। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক পল্লব পাল।





  



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন