Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

আত্মঘাতী অঙ্গনওয়াড়ী কর্মীর পরিবারের পাশে কেন্দ্রীয় মন্ত্রী

 ‌

Union-Minister-stands-by-family-of-suicide-Anganwadi-worker

সমকালীন প্রতিবেদন : নতুন বছরের জানুয়ারী–ফেব্রুয়ারী মাসেই সিএএ নিয়ে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে নতুন বার্তা দেওয়া হবে। শনিবার একথা জানালেন কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। তবে এব্যাপারে তাঁর কাছে বিস্তারিত খবর না থাকায় তিনি এই সম্পর্কে নির্দিষ্ট করে কিছু জানাতে পারেন নি।

আগামী পঞ্চায়েত এবং লোকসভা নির্বাচনে বিজেপির ফের ইস্যু হতে চলেছে সিএএ। তাছাড়া, সিএএ লাগু করা নিয়ে মতুয়া সম্প্রদায়ের মানুষের কাছেও যথেষ্ট আগ্রহ রয়েছে। যার কারণে বারে বারেই সিএএ প্রসঙ্গ উঠে আসছে। সিএএ ইস্যু মোকাবিলা করতে তৃণমূলের পক্ষ থেকেও পাল্টা মন্তব্য শোনা যাচ্ছে। 

সম্প্রতি উত্তর ২৪ পরগনার স্বরূপনগর থানার বিশ্বাসপাড়া এলাকার বাসিন্দা রেবা বিশ্বাস নামে এক অঙ্গনওয়াড়ী কর্মী আত্মহত্যা করেন। অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনার সমীক্ষা করতে গিয়ে তাঁর কাছে রাজনৈতিক নেতাদের চাপ থাকায়, সেই চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছেন তিনি।

মৃত ওই অঙ্গনওয়াড়ী কর্মীর বাড়ি নিজের সংসদ এলাকার মধ্যে হওয়ায় শনিবার ওই কর্মীর বাড়িতে যান বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। তিনি ওই পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে তিনি ওই পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সিএএ নিয়ে মন্তব্য করেন তিনি।

মৃত অঙ্গনওয়াড়ী কর্মীর এক আত্মীয়া জানালেন, মন্ত্রীকে বাড়ির বর্তমান পরিস্থিতির কথা সব জানানো হয়েছে। এখন তিনি কিভাবে সহযোগিতা করবেন, তা তিনি ভাববেন। আর যাদের কারণে রেবা বিশ্বাস আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন, তারা যেন উপযুক্ত শাস্তি পায়, তার দাবি জানানো হয়েছে। 

অঙ্গনওয়াড়ী কর্মীর এই আত্মহত্যার ঘটনার জন্য রাজ্য সরকারকেই দায়ী করেছেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। তিনি অভিযোগ করেন, দুর্নীতির বিরুদ্ধে মুখ খুলতে গিয়ে দুর্নীতিগ্রস্থদের হুমকির মুখে পরে ওই অঙ্গনওয়াড়ী কর্মীকে আত্মহত্যার পথ বেছে নিতে হয়।









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন