Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

‌প্রেমিকের হয়ে পরীক্ষায় বসা‌য় কড়া শাস্তির মুখে প্রেমিকা

Exam-for-lover

সমকালীন প্রতিবেদন : একজনের হয়ে আরেকজনের পরীক্ষায় বসার ঘটনা আগেও ঘটেছে। তবে তা অর্থের বিনিময়ে। কিন্তু শুধু প্রেমের টানে প্রেমিকের হয়ে পরীক্ষা দিতে গিয়ে ধরা পরার এমন ঘটনার নিদর্শন বিশেষ নেই। ঘটনাটি ঘটেছে দক্ষিণ গুজরাট বিশ্ববিদ্যালয়ে। 

সংবাদ সংস্থা জানাচ্ছে, তরুণীর প্রেমিক স্নাতক স্তরে বার বার পরীক্ষা দিয়েও পাশ করতে পারছে না। শেষবারের পরীক্ষায় বসার হাত থেকে রক্ষা পেতে পরীক্ষার দিন ছুটি কাটাতে চলে যান উত্তরাখন্ডে। পরীক্ষা না উদ্দেশ্যে এমন সিদ্ধান্ত নেওয়ায় হতবাক্ প্রেমিকা। 

অগত্যা প্রেমিকের অ্যাডমিট কার্ডে নিজের নাম, ছবি ইত্যাদি পরিবর্তন করে নিজেই পরীক্ষায় বসে পরেন প্রেমিকা। পরীক্ষা নির্বিঘ্নে হচ্ছিল। গণ্ডগোল তৈরি হল পরে। একই ঘরে বসে পরীক্ষা দেওয়া এক যুবক দাবি করেন, ওই তরুণী তাঁর প্রেমিকের হয়ে পরীক্ষা দিচ্ছেন। তাতেই সন্দেহের সূত্রপাত। 

এরপর পরীক্ষকরা কাগজপত্র ভালভাবে খতিয়ে দেখেন। তাতেই সামনে আসে আসল ঘটনা। সঙ্গে সঙ্গে তরুণীর কাছ থেকে উত্তরপত্র কেড়ে নেওয়া হয়। পুলিশের সঙ্গে যোগাযোগ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই প্রতারণার কথা সামনে আসার পর তরুণীর পরিবারের সঙ্গে যোগাযোগ করেন পুলিশ। পরিবার অবশ্য এ বিষয়ে কিছুই জানত না।

সূত্রের খবর ওই প্রেমিকা সরকারি চাকরি করেন। এবার তিনি কঠিন শাস্তির মুখে পড়তে চলেছেন। বেশ কঠোর শাস্তির মুখে পড়তে হতে পারে তরুণীকে। কিন্তু শুধু ভালোবাসার টানে এমন সিদ্ধান্ত নেওয়া ঠিক হয়নি বলে মনে করছে প্রতিবেশীরা। 

নিজের প্রেমিককে পাশ করাতে গিয়ে হাতেনাতে ধরা পড়ায় শাস্তি হিসাবে ওই তরুণীকে নিজের সরকারি চাকরি খোয়াতে হতে পারে। এমনকী তাঁর নিজের যাবতীয় ডিগ্রি বাতিল করে দেওয়ার সম্ভাবনাও রয়েছে। এখন দেখার আদালত ওই তরুণীর জন্য কী শাস্তি ঘোষণা করে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন