Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২

দিনের টুকিটাকি : ‌২২ ডিসেম্বর, ২০২২

ব্যতিক্রমী জন্মদিন

সামাজিক কাজের মধ্যে দিয়েই ছেলে উজানের জন্মদিন পালন করলেন চিকিৎসক বিবর্তন সাহা। ২২ ডিসেম্বর, বৃহস্পতিবার ছেলে উজানের জন্মদিন উপলক্ষে বারাসত সমন্বয় সংস্থার মাধ্যমে দুই দুঃস্থ, প্রতিবন্ধীর হাতে দুটি হুইল চেয়ার তুলে দেন এই ডা: ‌বিবর্তন সাহা। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় জিমন্যাস্টিক দলের প্রশিক্ষক রাখি দেবনাথ, বারাসত সমন্বয়ের কর্ণধার প্রসন্ন বসু সহ বিশিষ্টরা। এই প্রসঙ্গে প্রসন্ন বসু জানান ডাঃ বিবর্তন সাহা তাঁর ছেলের জন্মদিন উপলক্ষে দুই প্রতিবন্ধীকে দুটো হুইলচেয়ার দেওয়ায় তাদের যথেষ্ট উপকার হবে। কারোর সাহায্য ছাড়াই তারা নিজেরাই এখন থেকে যাতায়াত করতে পারবেন। এদিনই টিটাগড়ের একটি অনাথ আশ্রমের আবাসিকদের জন্যও পর্যাপ্ত চাল পাঠিয়েছেন চিকিৎসক বিবর্তন সাহা।


চিকিৎসকদের সাফল্য

চিকিৎসকদের প্রচেষ্টায় প্রাণ বাঁচল এক গৃহবধুর। পুরুলিয়া শহরের রোটারি হাসপাতালে ওই গৃহবধূর শরীর থেকে সাড়ে ৬ কেজির একটি টিউমার বের করলেন চিকিৎসক শিল্পা খৈতান এবং অভিষেক প্রসাদ। স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে একেবারে বিনামূল্যে এই চিকিৎসা হলো পুরুলিয়ায়। পুরুলিয়ার মফস্বল থানার ভাংড়া গ্রামের বাসিন্দা অষ্টমী ওঝা। কিছুদিন ধরেই পেটের যন্ত্রণা ও আস্তে আস্তে পেট ফুলে যাওয়ায় চিকিৎসকের দ্বারস্থ হন। চিকিৎসকদের পরামর্শে ইউএসজি করার পর জানা যায়, ওই মহিলার শরীরের একচি বিশেষ অংশে বড় আকারের টিউমার রয়েছে। বাড়ির আর্থিক অবস্থা ভালো নয়। তাই শেষ পর্যন্ত রোটারি হাসপাতালে ভর্তি হয়ে স্বাস্থ্য সাথীর মাধ্যমে অস্ত্রোপ্রচার করে বের করা হয় টিউমারটি। 


পুরসভায় কর্মবিরতি

দুমাস ধরে মেলেনি বেতন। বেতন না পেয়ে এবারে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করলেন পুরুলিয়ার ঝালদা পুরসভার স্থায়ী এবং অস্থায়ী কর্মীরা। আন্দোলনের জেরে এদিন ঝালদা পুরসভার সদর দরজা খোলে নি। গত অক্টোবর মাসে ঝালদা পুরসভায় অনাস্থা আসার পর পুরপ্রধান কে হবেন, তাই নিয়ে আদালতে মামলা চলছে। কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের নির্দেশে ঝালদা পুরসভার কাজ পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে জেলা শাসককে। এদিকে বুধবারই পুরসভার নির্বাহী আধিকারিকের মাধ্যমে পুরুলিয়ার জেলা শাসককে উদ্দেশ্য করে পূরকর্মীরা লিখিত আকারে তাঁদের নভেম্বর মাসের বকেয়া বেতন না মেটানো হলে কর্মবিরতি করা হবে বলে জানিয়ে দেওয়া হয়। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন