Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২

থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের রক্ত দিলেন ৩ অ্যাম্বুলেন্স চালক

 

3-ambulance-drivers-gave-blood

শম্পা গুপ্ত : তিন অ্যাম্বুলেন্স চালকের মানবিক রূপ। থ্যালাসেমিয়া আক্রান্ত ‌তিন শিশুর রক্তের যোগান দিলেন তিন অ্যাম্বুলেন্স চালক। সোমবার পুরুলিয়ার দেবেন মাহাতো মেডিকেল কলেজ ও হাসপাতালের এই ঘটনায় খুশি হাসপাতালের চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা।  

হাসপাতাল সূত্রে জানা গেছে, থ্যালেসিমিয়া আক্রান্ত তিন রোগীর পরিবার রক্তের জন্য পুরুলিয়া দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাংকের সামনে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছিলেন। 

সেই সময় এই বিষয়টি নজরে আসে তাপস বাউরি নামক এক অ্যাম্বুলেন্স চালকের। তিনি ওই পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে, তাদের কি সমস্যা হয়েছে, তা জানার চেষ্টা করেন। অ্যাম্বুলেন্স চালককে সামনে পেয়ে কিছুটা ভরসা পান তারা।

রক্তের জন্য ঘুরে বেড়ানো তারা এরপর জানান, তাদের শিশুদের জন্য তিন ইউনিট রক্তের প্রয়োজন। কিন্তু কিছুতেই তা জোগাড় করা সম্ভব হচ্ছে না। একথা শোনার সঙ্গে সঙ্গেই সেই অ্যাম্বুলেন্স চালক তার সহকর্মীদের সঙ্গে যোগাযোগ করেন। 

তাদের তিনি বলেন, যেভাবেই হোক, দ্রুত রক্ত দিতে হবে। সঙ্গে সঙ্গেই আনাস হুসেন, লক্ষিন্দর সহিস এবং চিরঞ্জিত মুখার্জি নামের তিন অ্যাম্বুলেন্স চালক পুরুলিয়া দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে যান এবং তিন ইউনিট রক্ত দান করেন। 

হাতের কাছে রক্ত পেয়ে তিন অ্যাম্বুলেন্স চালককে ধন্যবাদ জানান পরিবারের লোকেরা। তিন অ্যাম্বুলেন্স চালককে ধন্যবাদ জানান নিশ্চয়ই যান রাজ্য কমিটির সদস্য তথা পুরুলিয়া জেলার সম্পাদক দুর্গা গরাই। 

তিনি বলেন, আমরা সব সময় মানুষের পাশে থাকি। আজও আমাদের তিন চালক তিন ইউনিট রক্ত দিয়ে ওদের পাশে দাঁড়ালেন। আগামীদিনেও আমরা এভাবে মানুষের পাশে দাঁড়াবো। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন