Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২০ নভেম্বর, ২০২২

সীমান্ত থেকে ১০ লক্ষের রুপোর গয়না উদ্ধার

 

Recovery-of-silver-jewelry

সমকালীন প্রতিবেদন : পাচার করার উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় সীমান্ত রক্ষী বাহিনীর হাতে ধরা পরলো প্রচুর গয়না। উদ্ধার হওয়া গয়নার মূল্য কয়েক লক্ষ টাকা। যদিও এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয় নি। 

‌জানা গেছে, উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর থানার ভারত–বাংলাদেশ লাগোয়া বিথারী সীমান্তে এই ঘটনা ঘটেছে। সীমান্তে প্রহরার দায়িয়ে ছিলেন বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা। এলাকায় টহল দেওয়ার সময় সীমান্ত লাগোয়া জঙ্গল থেকে তারা একটি ব্যাগ উদ্ধার করেন।

ব্যাগটি বিএসএফ ক্যাম্পে এনে তার চেন খুলতেই অবাক হয়ে যান বিএসএফ কর্মীরা। সেখান থেকে বেরিয়ে আসে প্রচুর রুপোর নতুন গয়না। পরে মেনে দেখা যায়, তার ওজন ২৪ কেজি। উদ্ধার হওয়া গয়নার বর্তমান বাজার দর প্রায় ১০ লক্ষ টাকা।

প্রাথমিকভাবে বিএসএফের ধারণা, এই গয়নাগুলি বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওযা হচ্ছিল। কিন্তু সীমান্তে বিএসএফের কড়া নজরদারি থাকায় পাচারকারীরা গয়না ভর্তি ব্যাগটিকে জঙ্গলের মধ্যে লুকিয়ে রেখেছিল। 

উদ্ধার হওয়া রুপোর গয়নাগুলি পরে তেঁতুলিয়া শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়। এই ঘটনার সঙ্গে কোনও আর্ন্তজাতিক পাচার চক্রের যোগ আছে কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন