Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২০ নভেম্বর, ২০২২

‌নদীর চরে দেখা মিললো বিশালাকার কুমিরের

Crocodile-in-the-river

সমকালীন প্রতিবেদন : নৌকা করে নদী পার হওয়ার পথে বিশালাকার কুমিরের দেখা পেলেন নৌকার যাত্রীরা। রবিবার সকালে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা এলাকায় এই কুমিরের দেখা পাওয়া গেল। চোখের সামনে এমন দৃশ্য দেখে আপ্লুত নৌকার যাত্রীরা।

এদিন সকালে জি প্লট নদীর ধারে শীতের রোদ পোহাচ্ছিল একটি বিশালাকার কুমির। প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী কুমিরটি লম্বায় প্রায় ২০ ফুট হবে। এদিন সকালে নৌকায় চাঁদমারি থেকে রামগঙ্গায় আসার পথে নৌকার যাত্রীরা দাসপুর নদীর চরে ওই কুমিরটিকে দেখতে পান।

চোখের সামনে এমন বিশালাকার কুমির দেখে আনন্দে চিৎসার করতে থাকেন নৌকার যাত্রীরা। আর সেই চিৎকার শুনে ডাঙা থেকে কুমিরটি আস্তে আস্তে ফের জলে নেমে যায়। ফলে কিছুক্ষণ পরে আর সেই কুমিরটির দেখা পাওয়া যায় না।

জানা গেছে, সাম্প্রতিককালে পাথরপ্রতিমা এলাকার বিভিন্ন নদীতে কুমিরের দেখা পাওয়া যাচ্ছিল। তাদের কিছু কিছু লোকালয়েও চলে আসছিল। এলাকার পুকুর, খালের ধার থেকে ছাগল ধরে নিয়ে যাওয়ার ঘটনাও ঘটছিল। 

এমন কয়েকটি কুমিরকে উদ্ধার করে বনদপ্তরের পক্ষ থেকে তা সমুদ্রে ছেড়ে দেওয়ার ব্যবস্থাও করা হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, এর আগে যেসব কুমির দেখা গেছে, সেগুলি লম্বায় ১০ থেকে ১৫ ফুটের মধ্যে। কিন্তু এদিন সকালে সে কুমিরটির দেখা মিলেছে, তা অনেকটাই বড়।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন