Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১২ নভেম্বর, ২০২২

রাষ্ট্রপতিকে অসম্মান, বনগাঁ সহ রাজ্য জুড়ে প্রতিবাদ

 

Protests-across-the-state

সমকালীন প্রতিবেদন : ‌ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মূ সম্পর্কে কুরুচিকর মন্তব্যের প্রতিবাদে রাজ্য জুড়ে বিক্ষোভ, আন্দোলনে সামিল হলেন বিজেপি নেতা, কর্মীরা। অবিলম্বে অভিযুক্ত তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী অখিল গিরিকে মন্ত্রীসভা থেকে বরখাস্ত করার দাবিতে শনিবার রাজ্যের বিভিন্ন জেলায় আন্দোলন সংগঠিত হয়।

উল্লেখ্য, শুক্রবার নন্দীগ্রামে দলের এক কর্মসূচিতে তৃণমূলের বিধায়ক অখিল গিরি ভারতের রাষ্ট্রপতি দ‌্রৌপদী মুর্মূকে উদ্দেশ্য করে তাঁর গায়ের রং নিয়ে কুরুচিকর মন্তব্য এবং অঙ্গভঙ্গী করেন বলে অভিযোগ। আর সেই ঘটনায় গোটা দেশবাসীকে অসম্মান করা হয়েছে বলে দাবি করেছে বিজেপি।

এই ঘটনার প্রতিবাদে ইতিমধ্যেই নন্দীগ্রাম থানায় অখিল গিরির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। শুধু নন্দীগ্রাম নয়, শনিবার রাজ্যের বিভিন্ন জেলায় গোটা দিন ধরে দফায় দফায় বিক্ষোভ দেখিয়ে অখিল গিরির শাস্তির দাবি করেন বিজেপি কর্মীরা।

একই ইস্যুতে শনিবার সন্ধেয় বনগাঁয় প্রতিবাদ মিছিল, অবরোধ করে স্থানীয় বিজেপি নেতৃত্ব। বনগাঁ উত্তরের বিধায়ক অশোক কীর্তনিয়ার নেতৃত্বে এদিন যশোর রোড ধরে প্রতিবাদ মিছিল করা হয়। পাশাপাশি, বাটা মোড়ে বসে পরে বেশ কিছুক্ষণ অবরোধ করা হয়।

অবরোধ শেষে এদিন বিজেপির পক্ষ থেকে অখিল গিরির বিরুদ্ধে বনগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। একই দাবিতে এদিন বেলা বারোটা নাগাদ হুগলীর চুঁচুড়ায় স্বামী বিবেকানন্দের মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভে বসেন বিজেপির নেতাকর্মীরা। প্রায় আধঘণ্টা ধরে এই বিক্ষোভ চলে।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন