Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১২ নভেম্বর, ২০২২

দখলদারদের উঠে যাওয়ার নির্দেশ প্রশাসনের

Order-the-occupants-to-leave

সমকালীন প্রতিবেদন : হাসপাতাল চত্বর থেকে উঠে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে ‌উচ্ছেদের নির্দেশ জারি করা হলো। পুলিশের পক্ষ থেকে শনিবারই সেখানকার বাসিন্দাদের হাতে উচ্ছেদের নোটিশ ধরিয়ে দেওয়া হল। আগামী ১৫ দিনের মধ্যে তাদেরকে উঠে যাওয়ার কথা বলা হয়েছে।

উত্তর ২৪ পরগনার হাবড়া স্টেট জেনারেল হাসপাতালের একটি অংশ দখল করে দীর্ঘদিন ধরে বসবাস করছে ১২ টি পরিবার। এর আগেও তাদেরকে নোটিশ দিয়ে জায়গা খালি করে দেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু তাতে তারা কর্ণপাত না করায় ফের নোটিশ জারি করা হল। 

এখানে বসবাসকারীদের বক্তব্য, তারা দীর্ঘদিন ধরে এখানে বসবাস করছেন। তারা পুরসভাকে ট্যাক্স দেন। সরকারকে জমির খাজনা দেন। তাদের কাছে জমির পরচা রয়েছে। পুরসভার পক্ষ থেকে তাদের জলের ব্যবস্থা করা হয়েছে।

এই রকম পরিস্থিতিতে তাদের দাবি, তারা এখানে বৈধভাবে বসবাস করছেন। ফলে সরকার যদি তাদের এখান থেকে উচ্ছেদ করতে চায়, তাহলে তাদেরকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করতে হবে।

জানা গেছে, স্বাস্থ্য পরিকাঠামোর উন্নয়নের জন্য হাবড়া হাসপাতাল চত্বরে আরও নতুন ভবন তৈরি করার প্রয়োজন হয়েছে। আর তারজন্য এই হাসপাতাল চত্বরের জায়গা দখল করে রাখা বাসিন্দাদের এখান থেকে সরে যাওয়ার জন্য বার বার বলা হচ্ছে।

কিন্তু বাসিন্দারা জায়গা খালি করতে রাজি নন। যদিও তারা এব্যাপারে আদালতের দ্বারস্থ হলেও তাদের সেই আবেদন খারিজ হয়ে যায়। ফলে হাসপাতালের দখল হয়ে যাওয়া সরকারি জায়গা ফের সরকারি দখলে ফিরিয়ে আনতে নতুন করে চেষ্টা শুরু করেছে প্রশাসন।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন