Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৩ নভেম্বর, ২০২২

চিতাবাঘের আক্রমণে জখম চা বাগানের শ্রমিক

 

Leopard-attack

সমকালীন প্রতিবেদন : উত্তরবঙ্গের চা বাগান অঞ্চলে চিতা বাঘ বাচ্চার জন্ম দিতে আগেও আসত। তবে বাচ্চা একটু বড়ো হলেই আবার জঙ্গলে চলে যেত। সাধারণত মানুষকে কখনও আক্রমণ করত না। কিন্তু ইদানিং চিতাবাঘ মানুষকে আক্রমণ করছে।

কয়েকদিন আগে জলপাইগুড়ির নাগরাকাটা ব্লকের গ্রাসমোড় চা বাগান থেকে বাইকে করে নিজের বাড়ি আসার পথে চিতাবাঘের আক্রমণে আহত হন এক যুবক। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে আবার চিতার আক্রমণ। 

বাগানে কাজ করার সময় শ্রমিককে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে একটি চিতাবাঘ। আর সেই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে ক্রান্তি ব্লকের ধলাবাড়ি চা বাগান চত্বরে। মঙ্গলবার ডুয়ার্সের ক্রান্তি ব্লকের ধলাবাড়ি চা বাগানে কর্মরত শ্রমিকের ওপর ঝাঁপিয়ে পড়ল চিতাবাঘ। 

এই ঘটনায় জখম হয়েছেন এক মহিলা শ্রমিক। তাঁর নাম হাচিতুণ বেগম। বাগানে পাতা তোলার সময় আচমকাই একটি চিতাবাঘ তাঁকে টেনে চা বাগানের ভেতরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে তিনি কোনওরকমে প্রাণে বেঁচে যান। গোটা দৃশ্য দেখে অন্যান্য শ্রমিকেরা হতভম্ব হয়ে পড়েন।

এক প্রত্যক্ষদর্শী তথা চা বাগানের আর এক শ্রমিক জানান, প্রতিদিনের মতো এদিনও  তাঁরা চা বাগানে সবাই কাজ করছিলেন। সেইসময় আচমকা হাচিতুণ বেগম নামে এক মহিলা চা শ্রমিকের উপরে ঝাঁপিয়ে পড়ে একটা চিতাবাঘ। তৎক্ষণাৎ হাচিতুন বেগম মাটিতে লুটিয়ে পড়েন। 

শ্রমিকেরা চিৎকার শুরু করলে চিতাবাঘটি ওই শ্রমিককে ফেলে রেখে ভয়ে পালিয়ে যায়। এরপর বাগানের অ্যাম্বুলেন্সে করে জখম হাচিতুন বেগমকে ওদলাবা‌ড়ি প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা করার পর তাঁকে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শ্রমিকেরা আপতত বাগানের কাজ বন্ধ রেখেছেন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন