Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

বিনামূল্যের পাঠশালা চালু বিধায়কের উদ্যোগে

 

Free-classes

সমকালীন প্রতিবেদন : ‌বিদ্যাল‌য়ের প্রতিষ্ঠিত শিক্ষকদের গৃহশিক্ষকতা করা নিয়ে যখন নানা প্রশ্ন উঠতে শুরু করেছে, তখন প্রতিষ্ঠিত কিছু শিক্ষকের মানবিক মুখ দেখল শহর। 

দুঃস্থ–মেধাবী ছাত্রছাত্রীদের মেধাকে আত্মপ্রকাশের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিশেষ উদ্যোগগ্রহণ করা হল। চালু করা হল বিনামূল্যের পাঠশালা। উত্তর ২৪ পরগনার বসিরহাট শহরে এমন মানবিক উদ্যোগ গ্রহণ করা হল। 

আর এই উদ্যোগের মূল কান্ডারি ‌বসিরহাট দক্ষিণের বিধায়ক তথা চক্ষুরোগ বিশেষজ্ঞ সপ্তর্ষি বন্দোপাধ্যায়। শনিবার ফিতে কেটে, প্রদীপ জ্বালিয়ে, বিদ্যাসাগরের মূর্তিতে মাল্যদান করে এই পাঠশালার উদ্বোধন করা হয়।

এদিন শিক্ষকের ভূমিকায় দেখা গেল বিধায়ক তথা চক্ষু চিকিৎসক সপ্তর্ষি বন্দোপাধ্যায়কে। হাতে মার্কার পেন নিয়ে হোয়াইট বোর্ডে পড়ার বিষয় লিখে উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের পাঠদান করলেন তিনি। এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষ।

বসিরহাট হরিমোহন দালাল উচ্চ বালিকা বিদ্যালয়ে একাদশ এবং দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের জন্য বিনামূল্যে সপ্তাহে দুদিন কোচিং এর ব্যবস্থা করা হয়েছে। এমন সুযোগ পেয়ে খুশি এলাকার দরিদ্র পরিবারের স্কুল পড়ুয়ারা। 

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে রাজ্যজুড়ে যখন জেরবার শিক্ষাঙ্গন, তখনই এই মানবিক রূপ দেখা গেল বসিরহাটের একাংশের শিক্ষকদের মধ্যে। ইতিমধ্যে রাজ্য সরকার ঘোষণা করেছে, কোন সরকার ও সরকার প‌্রোষিত বিদ্যালয়গুলির শিক্ষকেরা গৃহ শিক্ষকতা করতে পারবেন না। সেখানে এমন উদ্যোগ প্রশংসিত হয়েছে এলাকায়।


এই পাঠশালায় বসিরহাট জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা একাদশ এবং দ্বাদশ শ্রেণীর প্রায় ৫০ জন ছাত্রছাত্রী বিনামূল্যে কোচিং নেওয়ার সুবিধা পাবে। সপ্তাহের শনিবার এবং রবিবার সকালে শুরু হবে এই পাঠশালা। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন