Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

কয়লার আড়ালে কাঠ পাচারের চেষ্টা

 ‌

Trying-to-smuggle-wood

সমকালীন প্রতিবেদন : ‌কয়লার আড়ালে কাঠ পাচারের চেষ্টা ব্যর্থ করল বন দপ্তর। আটক করা হলো বহুমূল্যের চোরাই কাঠ। গ্রেপ্তার করা হয়েছে দুই কাঠ পাচারকারীকে। এই সাফল্য উত্তরবঙ্গের জলপাইগুড়ির বন দপ্তরের।

বন দপ্তর সূত্রে জানা গেছে, শনিবার ভোরে শিলিগুড়ি–জলপাইগুড়ি জাতীয় সড়ক দিয়ে একটি কয়লার বস্তা বোঝাই ট্রাক যাচ্ছিল। গোপন সূত্রে বন দপ্তরের কাছে খবর আসে যে, ওই কয়লা বোঝাই ট্রাকের ভেতরে করে কাছ পাচার করা হচ্ছে।

সেই খবরের ভিত্তিতে বেলাকোবা বন বিভাগের রেঞ্জার সঞ্জয় দত্তের নেতৃত্বে বিশেষ অভিযান চালানো হয়। ট্রাকটি রাজগঞ্জের ফাটাপুকুর এলাকা দিয়ে যাওয়ার সময় সেটিকে আটক করা হয়। এরপর সেই ট্রাকে তল্লাসী চালানোর পর দেখা যায়, কয়লার বস্তার আড়ালে থরে থরে সাজানো রয়েছে কাঠ।

বন দপ্তর সূত্রে জানা গেছে, উদ্ধার হওয়া কাঠগুলি বর্মাটিক সেগুন। উদ্ধার হওয়া কাঠের মূল্য প্রায় ৩০ লক্ষ টাকা। কাঠ সহ গাড়িটিকে বাজেয়াপ্ত করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে গাড়ির চালক এবং সহকারিকে। তাদের নাম তাসলিম মহম্মদ ও জাহিদ মহম্মদ। তারা হারিয়ানার বাসিন্দা। 

বনদপ্তর সূত্রে আরও জানা গেছে, জেরায় ধৃতরা জানিয়েছে, অসম থেকে কলকাতার উদ্দেশ্যে এই কাঠগুলি নিয়ে যাওয়া হচ্ছিল। ধৃতদের রবিবার জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হবে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন