Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২

‌‌‌নথি জাল করে প্রতারণা, গ্রেপ্তার অভিযুক্ত যুবক

Fraud-by-forging-documents

সমকালীন প্রতিবেদন : ঋণ পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ। প্রতারিত এক মহিলার অভিযোগের ভিত্তিতে সাইবার ক্রাইম থানার পুলিশ ওই প্রতারক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতকে শুক্রবার আদালতে তোলা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, উত্তর ২৪ পরগনার বনগাঁ থানা এলাকার বাসিন্দা মালতী দাসকে স্বল্প সুদে ঋণ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখায় অসীম মন্ডল নামে এক যুবক। সে গাইঘাটা থানার চাঁদপাড়ার ছেকাটি এলাকায় বাড়ি ভাড়া নিয়ে থাকত। 

অসীমের কথায় বিশ্বাস করে তার কথামতো বিভিন্ন নথি অসীমকে দেন মালতী দেবী। কিন্তু শেষ পর্যন্ত কোনও ঋণই তিনি পান নি। অথচ পরবর্তীতে তিনি জানতে পারেন যে, তাঁর নামে একটি বেসরকারি ফাইন্যান্স কোম্পানীর মাধ্যমে ৪০ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোন কেনা হয়েছে।

এই ঘটনা জানার পর মালতী দেবী বুঝতে পারেন যে, তিনি প্রতারিত হয়েছেন। ঋণ নেওয়ার জন্য তিনি অসীমকে যে নথি দিয়েছিলেন, সেই নথির অপব্যবহার করে তাঁর নামে ফাইন্যান্স কোম্পানীর মাধ্যমে এই মোবাইল কেনা হয়েছে।

এই ঘটনার পর তিনি বনগাঁ সাইবার ক্রাইম থানায় অসীমের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে সাইবার ক্রাইম থানার পুলিশ বৃহস্পতিবার রাতে গাইঘাটার ছেকাটি থেকে অসীমকে গ্রেপ্তার করে। 

শুধু মালতী দেবীই নয়, তাঁরমতো আরও অনেকের কাছ থেকেই নথি সংগ্রহ করে এই ধরনের প্রতারণার ঘটনা ঘটানো হয়েছে বলে পুলিশ প্রাথমিকভাবে জানতে পেরেছে। 

ধৃতকে শুক্রবার বনগাঁ আদালতে তোলা হলে বিচারক তাকে ১২ দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন বলে বনগাঁ আদালতের সরকার পক্ষের আইনজীবী অসীম দে জানান।

যদিও ধৃত যুবকের দাবি, সে নথি সংগ্রহ করে অন্য একজনকে দিত। সে প্রতারণার ব্যাপারে কিছু জানে না। ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে এই প্রতারণা চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত, তা জানার চেষ্টা করছে পুলিশ।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন