Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

বিএসএফ ক্যাম্পে অস্ত্রের প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান

Display-of-weapons-at-BSF-camp

সমকালীন প্রতিবেদন : ‌আর্মি ও বিএসএফ জওয়ানদেরকে ভারতবর্ষের মেরুদন্ড বলা হয়ে থাকে। তারা যদি দেশের সীমান্তে দেশ রক্ষা করার জন্য কর্তব্য পালন না করতেন, তাহলে তার পরিণাম কি হতো তা আর আলাদা করে বিশ্লেষণ করার প্রয়োজন পড়ে না।

দেশবাসীকে রক্ষা করার জন্য তারা কি ধরনের অস্ত্র আগে ব্যবহার করতেন, বর্তমানে কি ধরনের আধুনিক অস্ত্র ব্যবহৃত হচ্ছে, তারই একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে সীমান্ত রক্ষী বাহিনীর পক্ষ থেকে। দক্ষিণ দিনাজপুরের ভারত-বাংলাদেশ সীমান্তের ৬১ নম্বর বিএসএফ ব্যাটেলিয়ানের পক্ষ থেকে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

অমৃত মহোৎসবের মাধ্যমে ২০২২ সাল জুড়ে গোটা দেশে পালিত হচ্ছে স্বাধীনতার ৭৫ তম বর্ষ। আর এই অমৃত মহোৎসব উপলক্ষে দক্ষিণ দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া হিলিতে সীমান্ত রক্ষী বাহিনীর ক্যাম্পে অনুষ্ঠিত হচ্ছে এই অস্ত্র প্রদর্শনী। সঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠানও।

এই অস্ত্র প্রদর্শনীতে দেশের জওয়ানদের দ্বারা ব্যবহৃত অস্ত্র যেমন তুলে ধরা হ‌য়েছে, তেমনই রাখা হয়েছে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান‌ও। এই অনুষ্ঠানে বিএসএফের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এনসিসি ক্যাডেট এবং সীমান্তবর্তী গ্রামগুলির বাসিন্দাদের। 

বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, এই প্রদর্শনী এবং অনুষ্ঠানের মূল লক্ষ্য হল, পড়ুয়াদের মধ্যে দেশাত্মবোধ জাগরিত করা এবং স্থানীয় মানুষদের মনে বিএসএফের প্রতি ভরসা বজায় রাখা। স্থানীয় মানুষদের মনে বিএসএফকে নিয়ে কোন জিজ্ঞাসা বা সমস্যা থাকলে তারও সমাধান করা হবে বলে বিএসএফের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন