Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৬ অক্টোবর, ২০২২

ভাইফোঁটা ‌উপলক্ষ্যে নানা মিষ্টিতে সেজে উঠেছে দোকান

 

The-shop-is-decorated-with-sweets

সমকালীন প্রতিবেদন : ভাইফোঁটায় অন্যতম প্রধান উপকরণ মিষ্টি। আর এই সময়টাতেই নানা পদের মিষ্টি নিয়ে হাজির হন মিষ্টি ব্যবসায়ীরা। আর এমনই এক মিষ্টি বিক্রেতা পূর্ব বর্ধমান জেলার কালনার মা ভবানী মিষ্টান্ন ভান্ডার। সোস্যাল মিডিয়ার দৌলতে এই দোকান এখন বেশ পরিচিতি লাভ করেছে।

বৃহস্পতিবার ভাইফোঁটা। ভাইয়ের কপালে ফোঁটা দিয়ে রকমারী মিষ্টি দিয়ে প্লেট সাজিয়ে দেবেন দিদি কিম্বা বোনেরা। আর সেকথা মাথায় রেখেই কালনার এই মিষ্টির দোকান ভাইফোঁটা উপলক্ষ্যে এবছর ২০০ রকমের মিষ্টি নিয়ে হাজির হয়েছে। 

গত বছর কাঁচালঙ্কার ফ্লেভারের রসগোল্লা বানিয়ে বেশ সারা ফেলে দিয়েছিল এই দোকান। সোস্যাল মিডিয়ায় সেই খবর সম্প্রচার হতেই তা ভাইরাল হয়। আর তাই এবছরও তারা সেই রসগোল্লা তৈরি করেছেন। সোস্যাল মিডিয়ায় সেই ছবি দেখে দূরদূরান্ত থেকে মানুষ এই দোকানে হাজির হচ্ছেন।

এদিন ওই দোকানে হাজির হয়ে এমনই এক ক্রেতার দেখা মিললো। তিনি সল্টলেকের বাসিন্দা। এই মিষ্টির দোকানের কথা জানতে পেরে মিষ্টি খেতে এবং কিনে নিয়ে যেতে হাজির হয়েছেন এই দোকানে। এব্যাপারে তিনি জানালেন, গত বছর বেড়াতে এসে প্রথম এই দোকানে মিষ্টির স্বাদ পেয়েছিলাম। তাই এবার কিনতে এলে এলাম।


সারা বছর নানারকম মিষ্টির বিক্রি থাকলেও ভাইফোঁটা উপলক্ষ্যে অনেক দোকানদারই নতুন কিছু মিষ্টি তৈরি করতে চান। আর সেই ভাবনা থেকেই কালনার এই মিষ্টি ব্যবসায়ী এবারেও বেশ কিছু নতুন মিষ্টি প্রস্তুত করেছেন। 


কাঁচা লঙ্কা ফ্লেভারের রসগোল্লা ছাড়াও তৈরি হয়েছে কমলা ভোগ, স্ট্রবেরি রসগোল্লা, টুইন ওয়ান রসগোল্লা, হানি রসগোল্লা, গোলাপের ফ্লেভারের রোজ রসগোল্লা। এছাড়াও রয়েছে ছানা দিয়ে তৈরি বিভিন্ন প্রকারের শুকনো মিষ্টি। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন