Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

রেল অবরোধে ‌ভোগান্তির শিকার ট্রেনযাত্রীরা

 

Suffering-from-the-rail-blockade

সৌদীপ ভট্টাচার্য : রেল লাইন পার করে যাতায়াতের ‌অনুমতি দিতে হবে। এই দাবিতে মঙ্গলবার সকালে শিয়ালদা–বনগাঁ রেল শাখার দত্তপুকুর স্টেশনের কাছে রেল অবরোধ করে রাখলেন স্থানীয় বাসিন্দারা। দুঘন্টারও বেশি সময় ধরে এই অবরোধ চলে। ফলে চরম সমস্যায় পরতে হয় ট্রেন যাত্রীদের।

স্থানীয় সূত্রে জানা গেছে, দত্তপুকুর স্টেশনের কাছ দিয়ে রেল লাইন টপকে যাতায়াত করার রেওয়াজ রয়েছে দীর্ঘদিন ধরে। জীবনের ঝুঁকি নিয়ে এভাবেই একপ্রকার অবৈধভাবে যাতায়াত করার বিষয়টি বন্ধ করতে জনস্বার্থে রেলের পক্ষ থেকে সম্প্রতি ওই এলাকায় রেলিং লাগিয়ে দেওয়া হয়।

আর এর ফলে এলাকায় অসন্তোষ তৈরি হয়। স্থানীয়দের বক্তব্য, বছরের পর বছর ধরে তাঁরা এভাবেই রেল লাইন পার করে যাতায়াত করছেন। এই রেলিং দেওয়ার ফলে তাঁদেরকে অনেকটা পথ ঘুরে যাতায়াত করতে হচ্ছে। এতে তাঁদের সমস্যা হচ্ছে। 

এই পরিস্থিতিতে তাঁদের দাবি, স্থানীয় মানুষদের যাতায়াতের সুবিধার্থে হয় এই এলাকায় সাবওয়ে তৈরি করে দিতে হবে, না হলে রেলিং এর কিছুটা অংশ খুলে দিতে হবে, যাতে স্থানীয় মানুষেরা যাতায়াত করতে পারেন। সেই দাবিকে সামনে রেখে এদিন সকাল থেকে রেল অবরোধ শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

এদিকে, এই অবরোধকে অবৈধ বলে দাবি করেছেন ট্রেন যাত্রীরা। তাঁদের বক্তব্য, স্থানীয় মানুষের জীবন রক্ষার্থে রেল কর্তৃপক্ষ এই এলাকায় রেলিং দেওয়ার ব্যবস্থা করেছে। অথচ স্থানীয়রা সেই রেলিং খুলে দিয়ে রেল লাইন পার করে যাতায়াত করার দাবি জানাচ্ছে।

এদিনের অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন রেলের কর্মীরা। তাঁরা অবরোধকারীদের বুঝিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করার চেষ্টা করেন। কিন্তু প্রথমদিকে নিজেদের দাবিতে অনড় থাকেন অবরোধকারীরা। 

প্রায় দুঘন্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়। অবরোধের ফলে এদিন সকালে অফিসের ব্যস্ততম সময়ে একাধিক ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পরে। চরম ভোগান্তির মধ্যে পরতে হয় ট্রেনযাত্রীদের।








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন