Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৫ অক্টোবর, ২০২২

সীমান্তে কয়েক কোটি টাকার সোনা উদ্ধার

Several-crores-worth-of-gold-recovered-at-the-border

সমকালীন প্রতিবেদন : উত্তর ২৪ পরগনার বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকা থেকে আবারও কয়েক কোটি টাকার সোনার বিষ্কুট উদ্ধার হল। সীমান্ত রক্ষী বাহিনীর তৎপরতায় একটি বাড়ি থেকে এগুলি উদ্ধার হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে এক সোনা পাচারকারীকে।

বিএসএফ সূত্রে জানা গেছে, গোপন সূত্রে খবর পেয়ে উত্তর ২৪ পরগনা গাইঘাটা সীমান্ত এলাকার পিপলি গ্রামের বাসিন্দা দিলীপ অধিকারী এক পাচারকারীর বাড়িতে হানা দেন বিএসএফের ১৫৮ ব্যাটেলিয়ানের জওয়ানেরা। আর সেখান থেকেই উদ্ধার হয় প্রচুর সোনার বিস্কুট।

ওই বাড়িতে একটি হাঁড়ির ভিতরে লুকানো ছিল ৫৫ টি সোনার বিস্কুট। যার মোট ওজন ৬৪১৬ গ্রাম। বাজারমূল্য প্রায় ৩ কোটি ২৬ লক্ষ ২৩ হাজার টাকা। এতো বিপুল পরিমাণ সোনার বিস্কুট বাড়ির ভিতরে লুকিয়ে রাখার রহস্য উদ্ঘাটন করার চেষ্টা করছে বিএসএফ।

ওই বাড়ি থেকে সোনার বিস্কুটগুলি বাজেয়াপ্ত করার পাশাপাশি বাড়ির মালিক দিলীপ অধিকারীকে গ্রেপ্তার করে বিএসএফ। এরপর তাকে পেট্রাপোল শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়। বুধবার ধৃতকে বনগাঁ আদালতে তোলা হয়। 

বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচারের ঘটনা নতুন কিছু নয়। পাচারকারীরা নানা উপায় অবলম্বন করে এই পাচারের ঘটনা ঘটাচ্ছে। কখনও রপ্তানী বানিজ্যের ট্রাকে, আবার কখনও কৃষিকাজে যুক্ত ব্যক্তিদের হাত ধরে, কখনওবা স্কুল পড়ুয়াদের কাজে লাগিয়ে এই সোনা পাচারের চেষ্টা করা হয়। 

সাম্প্রতিককালে শুধুমাত্র বনগাঁ মহকুমার ভারত–বাংলাদেশ সীমান্ত থেকেই কয়েক কোটি টাকার সোনার বিস্কুট, সোনার বার ইত্যাদি উদ্ধার করেছে বিএসএফ। এতো কোটি কোটি টাকার সোনা পাচার কারবারের সঙ্গে কারা যুক্ত, তার হদিশ চালাচ্ছে বিএসএফ। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন