Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৯ অক্টোবর, ২০২২

প্রবল বৃষ্টি‌তে ধস, সিকিম–শিলিগুড়ি যাতায়াত বন্ধ

 

Collapsed-in-heavy-rain

সমকালীন প্রতিবেদন : অবিরাম বৃষ্টির কারণে সিকিম এবং শিলিগুড়ি যাতায়াতের পথে ধস নামলো। আর তার কারণে সিকিম এবং শিলিগুড়ির মধ্যে সরাসরি যাতায়াত বন্ধ হয়ে গেছে। ফলে প্রচুর পর্যটক মাঝপথে আটকে পরেছেন। পর্যটকদের ঘুরপথে শিলিগুড়ি পৌঁছানোর ব্যবস্থা করা হচ্ছে।

জানা গেছে, শনিবার বিকেল থেকে এক নাগাড়ে বৃষ্টি শুরু হয় সিকিমে। আর তার কারণেই রবিবার সকালে ধস নামে। সিকিম থেকে রংপো যাওয়ার পথে সিংথাম এর কাছে ১৯ এবং ২০ মাইলের মাঝে এই ধস নামে। এর ফলে ১০ নম্বর জাতী্য় সড়ক দিয়ে যাতায়াত বন্ধ হয়ে পরেছে।

পুজোর ছুটির মরসুমে পাহাড় এখন পর্যটকে ভরা। অনেকেই সিকিম ঘুরে শিলিগুড়ি ফিরে আসছেন। আর তখনই এই ধস নামায় পর্যটকদের অনেকেই মাঝপথে আটকে পরেছেন। ধস নামার খবর পেয়ে অনেক পর্যটক সিকিমের হোটেল থেকে বের হতে পারছেন না।

ধস নেমে যাতায়াত বন্ধ হয়ে যাওয়ায় রাস্তার উপর অনেক গাড়ি দাঁড়িয়ে গেছে। সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং বিভাগ বর্ডার রোড অর্গানিজেশন এবং সিকিম পূর্ত দপ্তরের কর্মীরা যুদ্ধকালীন তৎপরতায় রাস্তা পরিষ্কার করার কাজে নেমে পরেছেন। মনে করাহচ্ছে সোমবারের আগে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা নেই।

সিকিমে আটকে পরা পর্যটকদের শিলিগুড়িতে পৌঁছানোর জন্য অন্য পথে ঘুরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।  এই মুহূর্তে সিকিমে থাকা এই বাংলার এক ট্যুর অপারেটর সুবীর বিশ্বাস টেলিফোনে ই সমকালীনকে বর্তমান পরিস্থিতির কথা জানালেন। 

তিনি জানিয়েছেন, ১০ নম্বর জাতীয় সড়কের ২০ মাইলের কাছে এই ধস নামার কারণে পর্যটকদের অনেকেই সিকিমে আটকে রয়েছেন। আজ যাতের শিলিগুড়িতে এসে কলকাতায় ফেরার ট্রেন ধরার কথা ছিল, তাঁদের অনেকেই ট্রেন মিস করেছেন। সোমবার সকালে যাদের ট্রেন ধরার কথা আছে, তাঁদেরও ট্রেন ধরা অনিশ্চিত হযে পরেছে।








‌ 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন