Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

‌গাইঘাটা থেকে নিখোঁজ দুই নাবালক উদ্ধার নেপাল থেকে

Two-minors-rescued-from-Nepal

সমকালীন প্রতিবেদন : ‌২০ দিন ধরে নিখোঁজ থাকার পর অবশেষে খোঁজ মিললো উত্তর ২৪ পরগনার গাইঘাটা থানা এলাকার দুই নাবালক ভাইবোনের। গাইঘাটা থানার তৎপরতায় তাদেরকে উদ্ধার করা হল নেপাল সীমান্ত থেকে।

পুলিশ এবং পরিবার সূত্রে জানা গেছে, গাইঘাটা থানার শিমুলপুর পঞ্চায়েতের বনিকপাড়া এলাকায় বসবাস আশীষ বিশ্বাসের। তাঁদের তিন ছেলেমেয়ে। আশিষ এবং তাঁর স্ত্রী দুজনের কাজ করায় প্রায় দিনই বাড়িতে নাবালক তিন ভাইবোনকে থাকতে হয়।

গত ১ সেপ্টেম্বর যথারীতি কাজে বেরিয়ে যান আশীষ। দুপুরের দিকে কাজে বেরিয়ে যান তাঁর স্ত্রীও। ফলে বাড়িতে তিন ভাইবোনকে থাকতে হয়। এই অবস্থায় সন্ধে ৬ টা নাগাদ তাদের বাড়িতে এক অপরিচিত মহিলা আসে।

এরপর আশীষের ১৩ বছরের মেয়ে এবং ১১ বছরের ছেলে ঘরে তালা দিয়ে ওই মহিলার সঙ্গে বেরিয়ে পরে। যাবার আগে তারা তাদের ছোট ভাইয়ের কাছে চাবি দিয়ে তাকে পাশের যে বাড়িতে তাদের মা কাজ করছিলেন, সেই বাড়িতে পাঠিয়ে দেন।

আশীষের ছোট ছেলের কাছ থেকে তার স্ত্রী বিষয়টি যতক্ষণে জানতে পারেন, ততক্ষণে তাদের দুই নাবালক ছেলেমেয়েকে নিয়ে অপরিচিত ওই মহিলা এলাকা ছেড়ে বেরিয়ে গেছে। অনেক খোঁজ করার পরেও দুই সন্তানের কোনও সন্ধান না পেয়ে এরপর এই দম্পতি গাইঘাটা থানার দ্বারস্থ হন।


এইভাবে বেশ কয়েকদিন কেটে যাওয়ার পর অবশেষে বিশেষ সূত্র মারফত গাইঘাটা থানার পুলিশ জানতে পারে যে, নিখোঁজ ওই দুই নাবালক ভাইবোন বিহার নেপাল সীমান্তের রাক্সসুরা এলাকায় রয়েছে।


এরপর গাইঘাটা থানার একটি বিশেষ দল সেখানে পৌঁছে এই দুই নাবালিকা ভাইবোনকে উদ্ধার করে নিয়ে আসে। নিখোঁজ সন্তানদের ফিরে পেয়ে খুশি তাদের বাবা–মা। আশীষ বিশ্বাসের সন্দেহ, সম্ভবত বিক্রি করার উদ্দেশ্যে তাঁদের সন্তানদের ফুঁসলিয়ে বাড়ি থেকে নিয়ে গিয়েছিল ওই মহিলা।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন