Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

আন্দোলনের জেরে বন্ধ দীঘা–কলকাতা বাস চলাচল

Stop-Digha-Kolkata-bus-service

সমকালীন প্রতিবেদন : ‌স্থায়ীকর‌ণের দাবিতে আন্দোলন শুরু করেছেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার একাংশের অস্থায়ী কর্মীরা। আর তার জেরে দীঘা–কলকাতা যাতায়াতের সরকারি বাস চলাচল বন্ধ হয়ে রয়েছে। এর ফলে স্থানীয়দের পাশাপাশি সমস্যার মধ্যে পরেছেন পর্যটকেরাও।

গত চার দিন ধরে বাস চলাচল বন্ধ করে দিয়ে আন্দোলন শুরু করেছেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার অস্থায়ী কর্মীরা। এর ফলে দীঘা–কলকাতা সহ বেশ কিছু রুটের সরকারি বাস চলাচল বন্ধ হয়ে পরেছে।

আন্দোলনকারীদের বক্তব্য, তাঁরা আর্থিক সমস্যায় ভুগছেন। তাঁদের একমাত্র দাবি, সমস্ত অস্থায়ী কর্মীদের অবিলম্বে স্থায়ীকরণ করতে হবে। যতক্ষণ পর্যন্ত এই দাবি পূরণ না হবে, ততক্ষণ এই আন্দোলন চলবে বলে তাঁরা জানিয়েছেন।

গত চারদিন ধরে এই অস্থায়ী কর্মীরা দীঘা এবং হলদিয়া ডিপোর সামনে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। গতকাল আন্দোলনকারীদের সঙ্গে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান এসে কথা বললেও এখনও পর্যন্ত কোনো সমাধান সূত্র বের হয় নি বলে আন্দোলনকারীরা জানিয়েছেন।

দীঘা থেকে কলকাতা সহ বিভিন্ন রুটে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার প্রায় ৭০ টি বাস দৈনিক চলাচল করে। গতকাল পর্যন্ত তার কয়েকটি চললেও আজ থেকে তা সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। স্বাভাবিকভাবেই টিকিট বুকিংও বন্ধ রয়েছে।

কলকাতা ও দীঘার মধ্যে ট্রেন চলাচল করলেও বহু পর্যটক সরকারি, বেসরকারি বাসের উপর নির্ভর করে দীঘায় বেড়াতে আসেন। এছাড়া, স্থানীয়দের একটি বড় অংশ এই সরকারি বাসের উপর নির্ভর করে দৈনন্দিন যাতায়াতের প্রয়োজন মেটান। আন্দোলনের জেরে সরকারি বাস চলাচল বন্ধ হয়ে পরায় সমস্যায় পরেছেন প্রত্যেকেই।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন