Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

অভিযুক্ত বিএসএফ জওয়ানদের নিয়ে বাগদার ঘটনার পুনর্নির্মান

 ‌

Reconstruction-of-the-Bagda-incident

সমকালীন প্রতিবেদন : উত্তর ২৪ পরগনার বাগদা সীমান্তে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ধৃত বিএসএফ জওয়ানদের নিয়ে ঘটনার পুনর্নির্মান করল পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাদের নিয়ে যাওয়া হয় বাগদার জিতপুর সীমান্তে। সেখানে পুলিশ আধিকারিকদের সামনে সেদিনের ঘটনার বর্ণনা করে অভিযুক্তরা।


উল্লেখ্য, ২৫ আগস্ট রাত সাড়ে ১০টা নাগাদ দালালের হাত ধরে স্বামী এবং সন্তানদের নিয়ে বাগদার জিতপুর সীমান্ত দিয়ে চোরাপথে বাংলাদেশে প্রবেশ করার চেষ্টা করেন বসিরহাটের এক গৃহবধূ। কিন্তু বিএসএফের ৬৮ নম্বর ব্যাটেলিয়নের কর্তব্যরত এএসআই এসপি চেরো এবং কনস্টেবল আলতাফ হোসেনের হাতে ধরা পরে যান তিনি।


অভিযোগ, এরপর ওই দুই বিএসএফ জওয়ান বধূর ৫ বছরের শিশুকন্যার সামনেই পাশের এক পটলখেতের ভেতরে নিয়ে গিয়ে ওই বধূকে গণধর্ষণ করে। পরদিন বাগদা থানায় নির্যাতিতা বধূ লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযুক্ত দুই বিএসএফ জওয়ানকে গ্রেপ্তার করে।


এরপর তাদেরকে বনগাঁ আদালতে তোলা হলে বিচারক তাদের পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। পুলিশ তাদেরকে নিজেদের হেফাজতে নিয়ে এই ঘটনার তদন্তের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে। তদন্তের অঙ্গ হিসেবেই এদিন ঘটনার পুনর্নির্মান করা হয়।


এদিন বাগদার এসডিপিও সহ অন্যান্য পুলিশ আধিকারিকদের উপস্থিতিতে ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয় দুই অভিযুক্ত জওয়ানকে। এদিনও তাদের মুখ ঢাকা ছিল। ঘটনাস্থলে পৌঁছে তারা পুলিশকে সেদিনের ঘটনার বর্ণনা দেয়। তারপর তাদেরকে ফের থানায় নিয়ে যাওয়া হয়। 


বাগদা সীমান্তের এই ঘটনায় ইতিমধ্যেই রাজ্য জুড়ে তোলপাড় শুরু হয়েছে। তৃমমূলের পক্ষ থেকে এব্যাপারে একাধিক রাজনৈতিক কর্মসূচি পালন করা হয়েছে। বিএসএফ কর্তৃপক্ষ ঘটনার পরপরই অভিযুক্ত দুই জওয়ানকে সাসপেন্ড করে তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করেছে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন