Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২

বাগদায় পাকা সেতু নির্মানের দাবিতে আন্দোলন গ্রামবাসীদের

 

Movement-demanding-bridge-construction

সমকালীন প্রতিবেদন : দিনের পর দিন আবেদন, নিবেদন করেও টনক নড়ে না প্রশাসনের। রাজনৈতিক নেতারা ভোটের সময় শুধু প্রতিশ্রুতি দিয়ে চলে যান।‌ বছরের পর বছর এই সমস্যায় ভুগতে হচ্ছে গ্রামবাসীদের। আর তাই এবারে গ্রামে পাকা সেতু নির্মানের দাবিতে আন্দোলনে নামলেন গ্রামবাসীরা।

উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের পূর্ব হুদা গ্রামের উপর দিয়ে বয়ে গেছে কোদালিয়া নদী। এই নদীর উপরে গ্রামবাসীরা নিজেদের চলাচলের জন্য একটি বাঁশের সাঁকো তৈরি করেছেন। প্রায় ২০ বছর ধরে এই সাঁকো দিয়ে যাতায়াত করছেন তাঁরা। প্রতি বছর বর্ষার আগে নতুন করে গ্রামবাসীদের কাছ থেকে চাঁদা তুলে সাঁকো মেরামত করতে হয়।

গ্রামবাসীদের বক্তব্য, এই গ্রামের কয়েক হাজার মানুষের সামান্যতম প্রয়োজনে মূল বাজার হেলেঞ্চায় যেতে হলে এই সাঁকোর উপর দিয়ে যেতে হয়। বাচ্চাদের স্কুল থেকে শুরু করে চিকিৎসা কেন্দ্রে যাতায়াতেরও একমাত্র ভরসা এই দুর্বল সাঁকো। 

সেই সাঁকোটি গত এক মাস ধরে ভেঙে পরে রয়েছে। সেটি মেরামত করার জন্য জনপ্রতিনিধি থেকে শুরু করে পঞ্চায়েত, বিডিও অফিসে বার বার অনুরোধ করার পরেও কাজের কাজ কিছু হচ্ছে না। এই পরিস্থিতিতে পাকা সেতু নির্মানের দাবিতে বৃহস্পতিবার হাতে প্ল্যাকার্ড নিয়ে আন্দোলন শুরু করেন গ্রামবাসীরা। 


তাঁদের বক্তব্য, একমাস ধরে সাঁকো ভেঙে পরে থাকায় স্কুল, কলেজে যাওয়া বন্ধ হয়ে গেছে ছাত্রছাত্রীদের। ফলে তাদের পড়াশোনার ক্ষতি হচ্ছে। এছাড়া, গ্রামবাসীরা কোনও কাজে বের হতে পারছেন না। এই পরিস্থিতিতে অবিলম্বে পাকা সেতু নির্মানের দাবি জানিয়েছেন তাঁরা। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন